muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আইসিসির সভাপতি হওয়ার প্রস্তাব পেয়েছিলেন পাপন

papon
আইসিসির সভাপতির পদ থেকে কয়েকদিন আগেই সরে দাঁড়িয়েছেন আ হ ম মুস্তফা কামাল। গঠনতন্ত্র অনুসারে আইসিসির পরবর্তী সভাপতি হবেন বাংলাদেশেরই কেউ। কে হচ্ছেন নতুন সভাপতি, তা এখনও জানা যায়নি। তবে এরই মধ্যে আইসিসির সভাপতি পদের জন্য নাকি প্রস্তাব পেয়েছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

শুক্রবার সংবাদ মাধ্যমের কাছে এ বিষয়টি স্বীকার করেছেন নাজমুল হাসান পাপন। তবে দেশে ফিরে সবার সঙ্গে কথা বলে তারপর সিদ্ধান্ত নেবেন বলে আইসিসির কর্মকর্তাদের জানিয়েছিলেন

তিনি। কারণ এই স্বল্প সময়ে এই পদটির প্রতি খুব একটা আগ্রহ নেই তার। বিসিবির সভাপতির পদটিতেই থাকতে চান নাজমুল হাসান পাপন।

আইসিসির সভাপতির পদ থেকে মুস্তফা কামাল পদত্যাগ করেই শুধু ক্ষান্ত হননি। একই সঙ্গে আইসিসি চেয়ারম্যান শ্রীনিবাসনের স্বেচ্ছাচারী মনোভাবের কথা সেদিন বেশ ক্ষোভের সঙ্গে সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন। আর শুক্রবার এসব বিষয় নিয়ে আবারো কথা বলেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

গুলশানের নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি বলেন, ‘হ্যাঁ এটা অবশ্যই অন্যায় হয়েছে। গঠনতন্ত্র অনুসারে বিশ্বকাপের ট্রফি বিজয়ী দলের হাতে তুলে দেয়ার কথা ছিল মুস্তফা কামালেরই। কিন্তু তা করা হয়নি। আমি এর প্রতিবাদও জানিয়েছি। তবে ‘কামাল ভাইয়ের পদত্যাগের বিষয়টি আমাদের জন্য সত্যিই দুর্ভাগ্যজনক।’

এদিকে আর মাত্র আড়াই মাস পর বিলুপ্ত হতে যাচ্ছে আইসিসি প্রেসিডেন্টের পদ। কিন্তু তার আগেই পদত্যাগ করেছেন মুস্তফা কামাল। স্বাভাবিকভাবে এ পদটির পরবর্তী ব্যক্তিও বাংলাদেশ থেকেই হওয়ার কথা। তবে এ নিয়ে নিজেদের মধ্যে ও প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা না করে কিছু বলতে রাজি হননি বিসিবি সভাপতি।

আর এ বিষয়টি নিয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘এই নিয়ে এখনই পরিস্কার কিছু বলা যাবে না। কারণ এই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে হবে। নিজেরাও এ নিয়ে আলোচনা করব। আশা করি তিন-চার দিনের মধ্যে এ বিষয়ে আপনাদের জানাতে পারব।’

অন্যদিকে পাকিস্তান ক্রিকেট দল আগামী ১৩ এপ্রিল বাংলাদেশ সফরে আসবে। এরপর রয়েছে ভারত সিরিজ। সব মিলিয়ে আসন্ন এই দুই সিরিজ ঘিরেই মনোযোগ বিসিবির। তবে তার আগেই বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠায় জমকালো সংবর্ধনার ব্যবস্থা করতে যাচ্ছে বিসিবি।

আগামী রোববারের বোর্ড সভায় সংবর্ধনার তারিখ জানানো হবে জানিয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘রোববার আমাদের বোর্ড সভা রয়েছে। বিশ্বকাপ দলকে গনসংবর্ধনার বিষয়ও রয়েছে। আশা করছি ৮-৯ (এপ্রিল) তারিখে এটা সম্পন্ন করতে পারব আমরা।

Tags: