muktijoddhar kantho logo l o a d i n g

লাইফ স্টাইল

এক টুকরো সুতোর সাহায্যে পেট কমানোর রহস্য!

belly and cotton
ডায়েটিং করে করে ক্লান্ত। তার ওপর নিত্য দিনকার কাজ। সময় কোথায় জিমে যাওয়ার। এদিকে মধ্যপ্রদেশ তো প্রতিদিন ওয়ার্নিং দিচ্ছে, এর থেকে বেশি বাড়লে নির্ঘাত লোক সমাজে বেরনোর অনুপযোগী করে তুলবে নিজেকে। চিন্তায় মাথা খারাপ হওয়ার আগে এক টুকরো সুতোর সাহায্য নিন। পেট কমতে বাধ্য।

ঠিকই পড়ছেন। ইউরোপের একজন বিখ্যাত ফিজিওথেরাপিস্ট স্যামি মার্গো জানাচ্ছেন,

এক টুকরো সুতো দিয়ে কী ভাবে পেট কমানো যেতে পারে। তিনি বলেন, এক টুকরো সুতো নিন। এ বার পেটের পেশি টেনে পেটটা ভিতরে নিন। খানিকটা নিঃশ্বাস ছেড়ে পেটের ঠিক মাঝ বরাবর সুতোটি এমনভাবে বাঁধুন যাতে তা নীচে নেমে না যায়, আবার পেটের মধ্যে শক্ত হয়ে এঁটে না বসে। এ বার যেমন আপনি নিত্য দিনের কাজ করেন তেমন করুন।’

প্রশ্ন, এতে পেট কমবে কী করে? স্যামি জানাচ্ছেন, এ ক্ষেত্রে মনস্তত্ব একটা বড় ভূমিকা পালন করে। যেহেতু পেটে বাঁধা সুতোয় টান পড়বে, অমনি সচেতনভাবে পেটের পেশি টেনে পেট ভিতরে নিয়ে নেবেন ব্যবহারকারী। এভাবে পেটের পেশিতে ভীষণ চাপ পড়ে। খানিক ক্ষণ করার পর দেখা যাবে পেট ব্যথা করছে। এভাবে ধীরে ধীরে এটা অভ্যাস করলে কয়েক দিনের মধ্যেই ফল হাতেনাতে দেখতে পাওয়া যাবে। যাঁরা এর সঙ্গে দিনে কিছু ক্ষণ ব্যায়াম করবেন, তাঁদের আরও দ্রুত কাজ হবে বলে জানাচ্ছেন মার্গো।

Tags: