muktijoddhar kantho logo l o a d i n g

লাইফ স্টাইল

ফিরিয়ে আনুন নিষ্প্রাণ চুলের প্রাণ

hair
প্রকৃতির সঙ্গে রুক্ষ্মতা পেয়ে বসেছে আপনার সুন্দর চুলকে। সিল্কি চুল গুলো অকারণেই এলোমেলো হয়ে যাচ্ছে। মাথা ভর্তি চুল হারাতে বসেছে প্রাণ। এমন এলোমেলো একমাথা চুল কেবল সৌন্দর্যই কেড়ে নিচ্ছে না বরং ব্যক্তিত্বের ওপর আঘাত হানছে। ঠিক এমনই সময়ে চেহারার সঙ্গে মিল রেখে সুন্দর ঝলমলে স্বাস্থ্যবান চুলের স্বপ্ন আপনিও দেখতে পারেন। কিভাবে? আসুন জেনে নেয়া যাক সহজ উপায়।

* একটা ফেটানো ডিমের সঙ্গে একটা লেবুর অর্ধেকটার রস মিশিয়ে ভালোভাবে একটি চামচ দিয়ে নাড়তে থাকুন। এটা প্রায় মিশে আসলে তাতে ২ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। সব উপাদান পুরোপুরি মিশে গেলে মিশ্রণটি সম্পূর্ণ চুলে লাগাতে হবে। প্যাকটি লাগিয়ে আধা ঘণ্টা রেখে দিন। হালকা শুকিয়ে এলে ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন।

* ডিম এবং দইয়ে প্রচুর পরিমাণে প্রোটিন আছে যা, চুলের রুক্ষ্মতা ঝেড়ে ফেলে দেয়। এক্ষেত্রে একটা ডিমে, এক টেবিল চামচ দই ও ২ টেবিল চামচ অলিভ অয়েল নিয়ে একসঙ্গে ভালোভাবে মিশান। এবার এটি আপনার চুলের গোঁড়া ও স্কাল্পে ভালোভাবে লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন। শুকিয়ে আসলে দেখুন ঝলমলে চুলের হাসি।

* রিচ-প্রোটিন হেয়ার প্যাক হিসেবে আপনি একটি প্যাক বেছে নিতে পারেন। এই প্যাক চুল শক্ত ও মজবুত করার সঙ্গে প্রাকৃতিকভাবে কন্ডিশনিং করে। সেজন্য একটি ডিম, ১ টেবিল চামচ বেসন ও ২ টেবিল চামচ অলিভ অয়েল একসঙ্গে নিয়ে ভালোভাবে মিশিয়ে আপনার মাথার ত্বকসহ পুরো চুলে লাগিয়ে নিন। এবার এই প্যাক শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং পরে ধুয়ে ফেলুন।

* কলা চুলের জন্য বিকল্পহীন ময়েশ্চারাইজার। চুলকে ময়েশ্চার করতে একটি কলা ভালোভাবে চটকে তার সঙ্গে একটা ডিম ফেটে নিন। প্যাকটি মেশানো হলে কিছুটা অলিভ অয়েল মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পরে চুল ধুয়ে শ্যাম্পু করে নিন।

ডিমের হেয়ার প্যাক নিয়ে চুল ধোয়ার জন্য কখনই গরম পানি ব্যবহার করা যাবে না। ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে পান স্বাস্থ্যকর ও হাস্যোজ্জ্বল চুল।

Tags: