ক্রাইম ডায়েরী - এপ্রিল ১৯, ২০১৫

সাংবাদিক ফারজানা রুপাকে হত্যার হুমকি

farzana rupa
পহেলা বৈশাখের দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারীদের যৌন হয়রানির ঘটনায় প্রতিবেদন প্রকাশের পর একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ফারজানা রুপা এবং তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেওয়া হয়েছে। আনসারউল্লাহ বাংলা টিম রাজশাহী শাখার সহকারী পরিচালক দাবি করে এক ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে এই হুমকি দিয়েছেন বলে টেলিফোনে নিশ্চিত করেছেন ফারজানা রুপা।

তিনি জানান, টিএসসিতে নারী নির্যাতনের বিষয়ে শনিবার একাত্তর টেলিভিশনের সন্ধ্যা ৭টার খবরে তার একটি অনুসন্ধানী প্রতিবেদন সম্প্রচারিত হয়। যেখানে ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে বেশ কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে নারীদের নির্যাতনের বিষয়টি তুলে ধরা হয়। প্রতিবেদনটি সম্প্রচারের কিছুক্ষণ পরই ফেসবুক ম্যাসেঞ্জারে তাকে এবং তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেওয়া হয়। গত আগস্ট মাস থেকে একই ফেসবুক আইডি থেকে আরও বেশ কয়েকবার তাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হয়েছে বলে জানান রুপা।

হত্যার হুমকির বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করা হয়েছে কিনা জানতে চাইলে রুপা বলেন, একাত্তর টেলিভিশনের পক্ষ থেকেই এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে। তবে সুষ্ঠু তদন্তের স্বার্থে কোনো ফেসবুক আইডি থেকে হুমকি দেওয়া হয়েছে সেই ব্যক্তির পরিচয় জানাতে চাননি তিনি। ফারজানা রুপা দাবি করেন, এর আগেও প্রতিবেদন সম্প্রচারের পর বিভিন্ন সময়ে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। এমনকি তার বাসায় কাফনের কাপড়ও পাঠিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা।

মুক্তিযোদ্ধার কন্ঠ/ এম ইউ


আরও পড়ুন

২ Comments

Comments are closed.