muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

শ্রীপুরে হেলে পড়েছে পোশাক কারখানা

DSCN1592
শ্রীপুর (গাজীপুর): ভূমিকম্পে জেলার শ্রীপুর উপজেলায় এক পোশাক কারখানা দেবে গিয়ে হেলে পড়েছে। তবে কোনো হাতাহতের খবর জানা যায়নি।
শনিবার দুপুর ১২টা ১৬ মিনিটের দিকে সারা জেলায় ভূ-কম্পন অনুভূত হয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদেকুর রহমান জানান, ভূমিকম্পের পর শ্রীপুরের নয়নপুর এলাকায় তিব্বত গ্রুপের রিদিশা নিটেক্স লিমিটেড নামে পোশাক কারখানার ৬ তলা ভবনটি হেলে পড়েছে শুনে ঘটনাস্থল পরিদর্শনে যাই। তবে আগের অবস্থানের তুলনায় বর্তমানে হেলে পড়েছে কিনা তা আমি বুঝতে পারছি না। শ্রমিকদের দাবি ভূমিকম্পের পর কারখানার ভবনটি আগের তুলনায় কিছুটা হেলে পড়েছে। প্রকৌশলীর মতামত ছাড়া এ ব্যাপারে তিনি কোন মন্তব্য করতে চাননি। এমতাবস্থায় কর্তৃপক্ষ কারখানাটি আজকের জন্য ছুটি ঘোষণা করেছে। হতাহতের কোনো তথ্য জানাতে পারেননি তিনি।

কারখানার অ্যাডমিন ম্যানেজার (প্রশাসনিক ব্যবস্থাপক) কাজী ফারুক হোসেন জানান, কারখানার তেমন ক্ষতি ও কেউ আহতও হননি। ঘটনার পর কারখানাটি ছুটি দেয়া হয়েছে।

গাজীপুর পৌর সুপার মার্কেটের ‘গ্রামীণ চেক’ বিতানের মুন্না সরকার জানান, দুপুর ১২টা ১৬ মিনিটের দিকে হঠাৎ মার্কেটের ভবন কেপে ওঠে। ভূমিকম্পন হচ্ছে বুঝতে পেরে দ্রুত মার্কেট থেকে নেমে যাই। এ সময় এ মার্কেটের অন্য ব্যবসায়ী ক্রেতারাও মার্কেট থেকে নেমে পড়েন। জেলা শহর ও আশপাশ এলাকায় বৃষ্টি হচ্ছিল। ভূমিকম্পনে লোকজন আতঙ্কিত হয়ে জেলা শহরের বিভিন্ন আবাসিক ভবন, মার্কেট ও বিপণী বিতান থেকে নেমে নিরাপদ দূরত্বে অবস্থান নিতে দেখা গেছে।

এছাড়া জেলার অন্য কোনো কোথাও ক্ষয়ক্ষতির খবর তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

মুক্তিযোদ্ধার কন্ঠ/ এম ইউ

Tags: