muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ডেসটিনির চেয়ারম্যান-এমডির জামিন খারিজ

destiny-300x168
ঢাকা: অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা দুই মামলায় ডেসটিনির চেয়ারম্যান মো. হোসেন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল আমীনের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এর আগে এই দুইজনকে কেন জামিন দেয়া হবে তা জানতে চেয়ে জারি করা রুল খারিজ করে দেন আদালত। তবে রফিকুল আমিনের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার সে রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে ডেসটিনির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আজমালুল হোসাইন কিউসি ও বদিউজ্জামান তপাদার। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘ডেটিনি গ্রুপের দুই জনের বিরুদ্ধে আনা অভিযোগের ওপর অপরাধের গুরুত্ব বিবেচনা করে আদালত দুইজনের জামিন আবেদন খারিজ করেছেন। তার আগে অর্থপাচার ও জনগণের অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের উপ-পরিচালক মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ২০১২ সালের ৩১ জুলাই কালাবাগান থানায় তাদের বিরুদ্ধে দুইটি মামলা করেন।

এ দুই মামলায় মোহাম্মদ রফিকুল আমীন ও মোহাম্মদ হোসাইন ২০১২ সালের ১১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পরে তারা হাইকোর্টে জামিন আবেদন করলে ২০১৪ সালের আগস্টে বিচারপতি নিজামুল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্টের অবকাশকালীন তাদেরকে কেন জামিন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন। বুধবার এই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ করে এই রায় ঘোষণা করেন আদালত।

Tags: