muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

এবার ফেসবুকে সৌম্য ও লিটনকে নিয়ে কটূক্তি

shoumo-liton
বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের অফিশিয়াল পেজে এবার জাতীয় দলের দুই ব্যাটসম্যান সৌম্য সরকার ও লিটন দাসকে নিয়ে কটূক্তি করেছেন কিছু ফেসবুক ব্যবহারকারী। শুক্রবার ইফতারের আগে সতীর্থদের নিয়ে মুশফিকের পোস্ট করা একটি ছবিতে বেশ কিছু কটূক্তি করা হয়। এতে মর্মাহত হয়ে কিছু ফ্যানকে ব্যান (নিষিদ্ধ) করেন মুশফিক। অবিবেচক মন্তব্যকারীদের সতর্কও করে দিয়েছেন তিনি।

শুক্রবার রাজধানীর বনানীতে সাকিব আল হাসানের রেস্তোরাঁ ‘সাকিবস ডাইন’-এ ইফতার করেন জাতীয় ক্রিকেট দলের ছয় খেলোয়াড়। সেখানে মুশফিকের সঙ্গে অংশ নেন তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। সন্ধ্যায়ই ইফতার আয়োজনের ছবিটি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেন মুশফিক। ওই পোস্টেই ক্রিকেটার সৌম্য ও লিটনকে নিয়ে কটূক্তি ও সাম্প্রদায়িক মন্তব্য করে কিছু ব্যক্তি।
বাহার উদ্দিন, আবু বকর সুমন, প্রিন্স রুবেল, অগোছালো মিরাজ, মো. নাইম আবসার উদ্দিনসহ বেশ কিছু ফেসবুক প্রোফাইল থেকে ‘হিন্দু’ ধর্মাবলম্বী হয়ে ইফতার করার জন্য সৌম্য ও লিটনকে নিয়ে কটূক্তি করা হয়। তাদের কেউ কেউ সৌম্য ও লিটনকে ইফতার করানোয় মুশফিক, সাকিব-তামিমদের সমালোচনা করেন।
এমন বিরূপ মন্তব্যে ক্ষুব্ধ ও মর্মাহত হয়ে শুক্রবার রাতেই ৩০ জনের মতো ফ্যানকে ‘ব্যান’ করে দেন মুশফিক এবং এই সম্পর্কিত একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লিখেন, “এ ধরনের মন্তব্য দেখতে পেয়ে সত্যি খুব বিস্মিত। আজ ৩০ জন ফ্যানকে ব্যান করেছি এবং এটি খুব দুঃখজনক। দয়া করে পরিচ্ছন্ন মন্তব্য করার চেষ্টা করুন।”
স্ট্যাটাসটি পোস্ট করার পর জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেনের মতো অধিনায়ক মুশফিকের সমর্থনে ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন তার ভক্তরা। অনেকে কটূক্তিকারীদের ‘মানসিকভাবে বিকৃত ও অসুস্থ’ সম্বোধন করে তাদের বিচার দাবি করেছেন। ক্রিকেটার লিটন ও সৌম্যকে বাংলাদেশের অহংকার সম্বোধন করে এসব কটূক্তিকারী মানসিকভাবে অসুস্থ বলে সম্বোধন করেছেন ব্যবহারকারীরা। ফেসবুকে ‘অবোধদের’ কটূক্তির জন্য প্রিয় ক্রিকেটারদের কাছে ক্রিকেটপ্রেমীদের হয়ে ক্ষমাও চেয়েছেন কেউ কেউ।
মোস্তাফিজুর রহমান তানিম নামের একজন লিখেছেন, “ইফতারের সৌন্দর্য তো এটাই, সবাই একসঙ্গে, যেখানে ধর্ম রোজা রাখা না রাখা গুরুত্বপূর্ণ নয়।”

Tags: