muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

জাতীয় শোক দিবসে মিথ্যা জন্মদিন পালন করবেন না : মায়া

maya111
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম সুস্থ রাজনীতির স্বার্থে জাতীয় শোক দিবসে মিথ্যা জম্মদিন পালন না করার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের সকল কর্মসূচি সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের জরুরি এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।
তিনি বলেন,

বিএনপি তাদের ভুল সংশোধন করে সঠিক রাজনীতিতে ফিরে এসেছে। যা দেশের রাজনীতির জন্য খুবই ইতিবাচক।
তিনি বলেন, বিএনপি তাদের সুস্থধারার রাজনীতি অব্যাহত রাখার লক্ষ্যে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বেগম খালেদা জিয়ার মিথ্যা জম্মদিন পালন করবে না বলে প্রত্যাশা করা হচ্ছে। তা হলে দেশের রাজনীতিতে একটি বড় ইতিবাচক পরিবর্তন আসতে পারে।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মায়া বলেন, ‘জাতীয় শোক দিবসে মিথ্যা জম্মদিন পালন না করার জন্য আমরা বেগম খালেদা জিয়াকে অনুরোধ জানাই।’
ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি এ বর্ধিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, শেখ বজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ ও প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ।
অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে জাতির পিতাকে যেভাবে সম্মান করা হয় আমাদের দেশেও সেভাবে সকল রাজনৈতিক দল এবং শ্রেণি-পেশার মানুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মান জানাবেন-এটাই প্রত্যাশিত।
তিনি আশা প্রকাশ করে বলেন, বিএনপি তাদের ভুল সংশোধন করে শোকের মাস আগস্টে তাদের আগের চরিত্র ধারণ করবে না।
কামরুল বলেন, ‘আমরা আশা করি, দেশের গণতন্ত্রের স্বার্থে বিএনপি ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাবে।’
সভার শুরুতে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ঢাকা মহানগর আওয়ামী লীগের জাতীয় শোক দিবস উপলক্ষে দীর্ঘ ৪০ দিনের কর্মসূচি ঘোষণা করেন।
এ সকল কর্মসূচীর মধ্যে রয়েছে ১ আগস্ট সকাল ৭টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গমন, ৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামাল এবং ৮ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জম্মদিন পালন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আওয়ামী লীগের সকল কর্মসূচি সফল করা, ১৬ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আলোচনা সভায় যোগদান, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার ভয়াবহ ঘটনা স্মরণে আলোচনা সভা, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শহীদদের শ্রদ্ধা নিবেদন এবং ২২ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা, ৩১ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালি এবং ৮ অথবা ৯ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের আলোচনা সভা।

Tags: