muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বাংলাদেশকে কটাক্ষ করে হাফিজের টুইটে তোলপাড়

hafz
মাত্র ক’দিন আগেও পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা ছিলো অনিশ্চিত। বাংলাদেশের সাথে ধবলধোলাইয়ের পর সাবেক পাক ক্রিকেট তারকা রমিজ রাজা-সরফরাজ নেওয়াজের অসংলগ্ন কথা-বার্তা হাসির খোরাক জুগিয়ে ছিলো ক্রিকেট পাড়ায়। সেই দলের ক্রিকেটার মোহাম্মদ হাফিজও এবার বাংলাদেশকে কটাক্ষ করে টুইট করেছেন।

তিনি টুইটে লিখেছেন,

চ্যাম্পিয়নস ট্রফিতে আসলে নয়টি দল থাকা উচিত। কারণ বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক পারফরম্যান্সকে আমাদের বাহবা দিতেই হবে।

তার এই টুইটের পরই তোলপাড় শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। কেননা এমন নয় যে, বাংলাদেশ ওডিআই র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে আছে, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সুযোগ পাচ্ছে না। বাংলাদেশের ৯৬ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এখন ৭-এ আছে। মাত্র দু’কদম সামনে ৯৮ রেটিং পয়েন্ট নিয়ে ছয়ে ইংল্যান্ড। তাই হাফিজের এই টুইট বিষ্ময় সৃষ্টি করেছে ক্রিকেট পাড়ায়।

সাম্প্রতিক শ্রীলংকা বিরুদ্ধে সিরিজ জয়ে পাকিস্তানের রেটিং পয়েন্ট এখন ৯০। অবস্থান আটে। তাই ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে ৯ থাকা ওয়েস্টইন্ডিজ ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পারছে না।

পাকিস্তানকে হোয়াইট ওয়াশের মধ্যেদিয়ে জায়ান্ট বধ শুরু টাইগারদের। এরপর ভারত সব শেষে সাউথ আফ্রিকা বিপক্ষে সিরিজ জয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি এমনিতেই নিশ্চিত বাংলাদেশের। ঝুঁলে ছিলো ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম ও নবম স্থানে থাকা ওয়েস্টইন্ডিজ ও পাকিস্তানের ভাগ্য।

শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয়ে পাকিস্তানেরও চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা এখন নিশ্চিত। তাইতো তো জিম্বাবুয়ে-ওয়েস্টইন্ডিজ-পাকিস্তান র‌্যাঙ্কিংয়ের তলানির এই তিন দেশ বাংলাদেশকে হটাতে ত্রিদেশীয় সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছিলো।

কিন্তু এখন শোনা যাচ্ছে সময়ে খোলস বদলানো পাকিস্তান জিম্বাবুয়ের মাটিতে এই সিরিজেও অংশ নিচ্ছে না। কেননা ওখানে হারলে আবার চ্যাম্পিয়ন্স ট্রফি থেকেও বাদ পড়তে পারে তারা।

Tags: