muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বৃষ্টিতে ভেসে গেলো বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্টের তৃতীয় দিনও

stadioum
আগের দিনের মতো ঝড়ো বৃষ্টি ছিল না সকালে। এরপর গুড়ি গুড়ি বৃষ্টি। থামে সব। তারপর মাঠ পরিদর্শন। খেলা শুরু করার জন্য সময়ও নির্ধারণ করা হলো। কিন্তু বৃষ্টি তা মানলো না। সোয়া ২টায় খেলা শুরু হওয়ার কথা। আর তার আগে ঝুমঝুমিয়ে নেমে এলো বৃষ্টি। ততক্ষণে সব কাভার তুলে ফেলা হয়েছে মাঠ থেকে। একি বিপদ!

গ্রাউন্ডসম্যানরা কঠোর পরিশ্রমে আবার পুরো মাঠই ঢেকে দেন। তারপর আরো কিছু সময় কাটে। বৃষ্টির কারণে ও ভেজা আউটফিল্ডের কারণে তৃতীয় দিনে আর খেলার আশা দেখলেন না আইসিসির ম্যাচ অফিসিয়ালরা। দুপুর ৩টা ৫ মিনিটে তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হলো। একটি বলও খেলা হলো না।
ঠিক যেমনটি ঘটেছিল দ্বিতীয় দিনে। গতকালও বৃষ্টিতে ভেসে যায় দিনের খেলা। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ এগিয়ে যাচ্ছে ড্রয়ের দিকে। খেলার আর বাকি মাত্র দুই দিন।
তিন দিনে খেলা হয়েছে ৮৮.১ ওভার। অথচ হওয়ার কথা ছিল ২৭০ ওভার। ৯টি সেশন খেলা হওয়ার কথা ছিল। হলো তিনটি সেশন। প্রথম দিনের। এখনো প্রথম ইনিংসেই আটকে আছে ঢাকা টেস্ট। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের প্রথম ইনিংসে টিকে আছে এখনো দুই উইকেট।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম দিনে ৮ উইকেটে ২৪৬ রান তোলে টাইগাররা। দলীয় সর্বোচ্চ ৬৫ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। মমিনুল করেছেন ৪০ রান। ৩৫ রান করে এসেছে মাহমুদ উল্লাহ ও সাকিব আল হাসানের ব্যাট থেকে। ইমরুল কায়েস করেছেন ৩০ রান। নাসির হোসেন ১৩ রান করে অপরাজিত। তার সাথে শেষ দুই ব্যাটসম্যান হিসেবে থাকছেন মুস্তাফিজুর রহমান ও জুবায়ের হোসেন। তিনটি করে উইকেট নিয়েছেন জে পি ডুমিনি ও ডেল স্টেইন। বৃষ্টির কারণেই চট্টগ্রামে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ড্র হয়।

Tags: