muktijoddhar kantho logo l o a d i n g

বিনোদন

মুহাম্মদ (স.) ছায়াছবির অফিসিয়াল ট্রেইলার প্রকাশ

irani movie
বিনোদন ডেস্কঃ ইরানের খ্যাতনামা চিত্রনির্মাতা মাজিদ মাজিদি পরিচালিত বিশ্বনবির মহাজীবন আলেখ্যভিত্তিক ছায়াছবি ‘মুহাম্মদ রাসুলুল্লাহ (স)’-এর অফিসিয়াল ট্রেইলার প্রকাশ করা হয়েছে। মুহাম্মদমুভি ডটকম (www.mohammadmovie.com) ওয়েবসাইটে ৪টি ট্রেইলার আপলোড করা হয়েছে। ইংরেজি, ফার্সি ও আরবি ভাষায় ওয়েবসাইটটিতে চলচ্চিত্রটির বেশকিছু স্থিরচিত্রও দেওয়া হয়েছে।
irani movie 2
আগামী ২৬ আগস্ট ইমাম রেজা (আ)-এর জন্মদিনে সমগ্র ইরানে মুক্তিটি পাবে। কানাডার মন্ট্রিলে অনুষ্ঠেয় ৩৯তম বিশ্ব চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে ২৭ আগস্ট। ফার্সি ভাষায় নির্মিত ছায়াছবিটি আরবি ও ইংরেজি ভাষায় ডাবিং করা হয়েছে।
irani movie 3
ছবিটির পরিচালক মাজিদ মাজিদি সোমবার তেহরানে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ইসলামের সঠিক ভাবমর্যাদা বিশ্বে তুলে ধরার লক্ষ্যেই তৈরি করা হয়েছে ছায়াছবি ‘মুহাম্মদ (স)’। ইসলাম নিয়ে বিশ্বজুড়ে সচেতনতা সৃষ্টি করাও ছবিটির উদ্দেশ্য বলে তিনি জানান।
মহানবি (স.) কে নিয়ে নির্মিত ট্রিলজি বা তিন খণ্ডের ছায়াছবির এই প্রথম খণ্ডে তাঁর মক্কার জীবনআলেখ্য তুলে ধরা হয়েছে। ১৭১ মিনিটের এ ছায়াছবি নির্মাণে পাঁচ বছর সময় লেগেছে। ইরানের সবচেয়ে ব্যয়বহুল এ ছবি নির্মাণে ৫৫ কোটি ডলার ব্যয় হয়েছে। মোহাম্মদ মাহদি হায়দারিয়ান প্রযোজিত এ ছবির চিত্র ধারণ করা হয়েছে ইরান এবং দক্ষিণ আফ্রিকার শহর বেলা-বেলা’তে।

Tags: