muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সেমিফাইনালে বাংলাদেশ

bd football
স্পোর্টস ডেস্কঃ এক ম্যাচ জিতেই সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে চলে গেল বাংলাদেশ। শনিবার
নেপালের আনফা একাডেমিতে গ্রুপের প্রথম ম্যাচে ভুটান অনূর্ধ্ব-১৯ দলকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে লাল-সবুজের যুবারা। বাংলাদেশের রোহিত সরকার ও মান্নাফ রাব্বি একটি করে গোল করেন।

সদ্যসমাপ্ত সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপে সিলেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের কিশোররা। সেই উৎসবের রেশ এখনও শেষ হয়নি। কিশোরদের উদ্ভাসিত নৈপুণ্যে বাংলাদেশের ফুটবলে বইছে সাফল্যের সুবাতাস। এরই মধ্যে আরও সুখবর। এবার যুব ফুটবলাররা নেপালে প্রথম শুরু হওয়া সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের এ-গ্র“পে নিজেদের প্রথম ম্যাচে জয় পেলেন। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনালে উঠে গেল বাংলাদেশ। এখন গ্র“প চ্যাম্পিয়ন হওয়ার জন্য স্বাগতিক নেপালের বিপক্ষে লড়তে হবে তাদের। তার আগেই একটি সমীকরণের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ২-০ গোলে জিতলেও ভুটানকে ৩-১ গোলে হারিয়েছিল স্বাগতিক নেপাল। ফলে এ-গ্র“পের সেরা হতে হলে সোমবার হিমালয়কন্যা নেপালকে হারাতেই হবে লাল-সবুজদের। ম্যাচটি যদি ড্র হয়, তাহলে প্রথম ম্যাচে বেশি গোল পাওয়ার সুবাদে নেপাল হবে গ্র“প চ্যাম্পিয়ন।
শনিবার কাঠমান্ডুর আনফা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ম্যাচে আগাগোড়া আধিপত্য ছিল বাংলাদেশের। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে একের এক গোলের সুযোগ তৈরি করে কোচ সাইফুল বারী টিটুর শিষ্যরা। তবে প্রথমার্ধেই দুটি গোল পেয়ে যাওয়ায় দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক খেলেছে বাংলাদেশ। ম্যাচের ১৮ মিনিটে বক্সের বাইরে থেকে টুটুলের ফ্রিকিক ফিরিয়ে দেন ভুটানের ডিফেন্ডার তেনজিন। ভুটানি ডিফেন্ডারদের দৃঢ়তার কারণেই গোল পেতে ৪২ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় লাল-সবুজদের। তবে তিন মিনিটের মধ্যে দুটি গোল আদায় করে নেন টিটুর শিষ্যরা। ম্যাচের ৪২ মিনিটে ভুটানি ডিফেন্ডারদের ভুলের সুযোগে দুর্দান্ত শটে গোল করেন বাংলাদেশের রোহিত সরকার (১-০)। ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মান্নাফ রাব্বি (২-০)। ভুটানি গোলকিপারকে বোকা বানিয়ে জাল কাঁপান তিনি।
প্রথমার্ধে এগিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার কমিয়ে রক্ষণাত্মক খেলে বাংলাদেশ। যদিও বাংলাদেশের ফরোয়ার্ড ইব্রাহিম দুটি গোলের সুযোগ নষ্ট করেন। ৪৭ মিনিটে তার নেয়া শট পোস্টের খুব কাছ দিয়ে চলে যায় মাঠের বাইরে। ৫২ মিনিটে তার শট মাঠের বাইরে চলে যায় বারপোস্ট কাঁপিয়ে। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

Tags: