muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

এই বছর ব্যালন ডি’অর মেসিরই প্রাপ্য

messi fifa best
স্পোর্টস ডেস্কঃ ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কারটি আবার জিতেছেন লিওনেল মেসি। আর এই সময়ে উঠে আসে বিশ্ব শ্রেষ্ঠত্বের কথাও। বার্সেলোনাকে একের পর এক শিরোপা জেতানো লিওনেল মেসি কি এবার ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিতবেন না? বার্সেলোনার প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউ মনে করেন, এই বছরে ব্যালন ডি’অর জয়ের সবচেয়ে বড় দাবিদার মেসি। রেকর্ড চারবার ফিফার বিশ্ব বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার রেকর্ডটা মেসির।

বৃহস্পতিবার মোনাকোতে হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ড্র। আর এই অনুষ্ঠানেই দ্বিতীয়বারের মতো উয়েফা ইউরোপ সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন মেসি। গত মৌসুমে ২৮ বছর বয়সী এই আর্জেন্টাইন লা লিগার ইতিহাসের সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙ্গেছেন। পেছনে ফেলেছেন কিংবদন্তি তেলমো জারাকে। সব প্রতিযোগিতা মিলিয়ে গত মৌসুমে ৫৮ গোল করেছেন মেসি।
ইউরোপের শ্রেষ্ঠত্বের সাথে এবার বিশ্ব শ্রেষ্ঠত্বও মেসির হওয়া উচিৎ। বার্তোমেউ এমনটা মনে করেন। মেসির সাফল্যের কথাই তুলে ধরেন তিনি। গত দুই মৌসুমে ক্রিশ্চিয়ানো রোনালদো জিতেছেন ব্যালন ডি’অর। হয়েছেন বিশ্বের সেরা ফুটবলার। কিন্তু বার্তোমেউ বলেন, “লিওনেল মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। সে চায়, কাজ করে, সব ম্যাচেই অবিশ্বাস আত্মবিশ্বাস ও ভালো করার চেষ্টা থাকে তার। এই কারণেই তাকে দেয়া হয়েছে ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। ব্যালন ডি’অরও তার হওয়া উচিৎ। লিও মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। স্বাভাবিকভাবে তারই সব জেতার কথা।”
বার্তোমেউ তুলে ধরেন গেলো মৌসুমে মেসির সাফল্যের কথা। ২০১৪-১৫ মৌসুমে বার্সেলোনাকে একের পর এক জয় এনে দেয়ার পথে লিগে মেসি করেছেন ৪৩ গোল। চ্যাম্পিয়ন্স লিগে করেছেন ১০ গোল। ৫টি গোল করেছেন কোপা দেল রেতে। বার্সা প্রেসিডেন্ট আশা করছেন, ক্লাব ওয়ার্ল্ড কাপের শিরোপাও জিতবেন মেসি ও ক্লাবটি। তিনি বলেছেন, “লিও মেসির অবদান উল্লেখযোগ্য। এই বছরে দারুণ মৌসুম কাটাচ্ছে সে। আমরা কোপা দেল রে, লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপিয়ান সুপার কাপের শিরোপা জিতেছি। এখন আমাদের সামনে ক্লাব ওয়ার্ল্ড কাপ। আশা করি এটা জিতে বছরের পঞ্চম শিরোপা জিততে পারবো আমরা।

Tags: