muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দেড় ঘণ্টার বৃষ্টিতে রাজধানীতে ভয়াবহ জলাবদ্ধতা

11951791_10153604019279644_7257681118002901644_n
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ মাত্র দেড় ঘণ্টার বৃষ্টিতে আবারো জলাবদ্ধতায় স্থবির হয়ে পড়লো রাজধানী। মঙ্গলবার বেলা ১১টা থেকে রাজধানীতে টানা প্রায় দেড় ঘণ্টা মুষলধারে বৃষ্টিতে ব্যাপক জলাবদ্ধতা দেখা দেয়। ভয়াবহ যানজটে থমকে যায় নগরবাসীর জীবনযাত্রা।

জলাবদ্ধতার কারণে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে দুঃসহ যানজটের সৃষ্টি হয়। মৌসুমী বায়ুর প্রভাবে গত দুদিন যাবত রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। তবে রাজধানীতে থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে রোববার থেকে। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টানা বর্ষনে ডুবে যায় অধিকাংশ রাস্তা।
বৃষ্টির কারণে মতিঝিল, মালিবাগ, মৌচাক, পুরানা পল্টন, নীলক্ষেত, ধানমন্ডি, মগবাজার, রামপুরা ও পুরান ঢাকার কিছু এলাকার প্রধান প্রধান সড়কগুলো পানিতে তলিয়ে যায়। জলাবতদ্ধকতার কারণে এসব রাস্তায় গাড়ির ইঞ্জিন বন্ধ হয়ে যায়।
নগরীর রূপসী বাংলা হোটেল ও প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনের সড়কও পানিতে তলিয়ে গেছে। বৃষ্টির কারণে ছুটির পর বাসায় ফিরতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হয়। রিকশা না পেয়ে শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে বাসায় ফিরেন।
ভারী বর্ষণে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক ও নিচু এলাকা পানিয়ে তলিয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়ে রাজধানীবাসী। সাধারণ মানুষকে ঘণ্টা পর ঘণ্টা গাড়ির জন্য অপেক্ষা করতে হয়েছে। আবার যারা নির্ধারিত গন্তব্যে যাবার জন্য বাসে উঠেছিলেন, তাদেরকে যানজটের কবলে পড়ে ভোগান্তি পোহাতে হয়।
বিশেষ করে প্রেসক্লাব থেকে বাংলামটর, বনানী থেকে শাহবাগ, মগবাজার, মতিঝিল, রামপুরা ও মালিবাগ এলাকায় যানজট তীব্র আকার ধারণ করেছে। ফ্লাইওভারের কাজের জন্য জলাবদ্ধতা সৃষ্টি হ্ওয়ায় কাকরাইল থেকে মালিবাগ হয়ে মৌচাক থেকে খিলগাঁও রেলগেট পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
এছাড়া খানাখন্দ থাকায় বিভিন্ন এলাকায় রিকশা বা বাসের মতো যানবাহন ঠিকমতো চলাচল করতে পারছে না। ফলে এসব সড়কের যানবাহন অন্য সড়ক দিয়ে চলাচল করতে গিযে যানজট প্রকট আকার ধারণ করে।
আবহাওয়া অধিদফতর জানায়, মঙ্গলবার সারা দিন বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বেলা তিনটার পর বৃষ্টির পরিমাণ কমতে পারে। মৌসুমি বায়ুর কারণে আরও কয়েকদিন বৃষ্টি হবে।

Tags: