muktijoddhar kantho logo l o a d i n g

তথ্য প্রযুক্তি

শিক্ষার্থীদের লেখাপড়ার সুবিধায় দারুণ ৪টি অ্যাপ

students
তথ্য প্রযুক্তি ডেস্কঃ শিক্ষার্থীদের লেখাপড়ায় প্রযুক্তি নানা সুবিধা বয়ে এনেছে। বিশেষ করে বেশ কয়েকটি অ্যাপের কথা না বললেই নয়। এখানে দেখে নিন ৫টি ফ্রি অ্যাপের কথা।

১. Quizlet : আইফোন এবং অ্যান্ড্রয়েডে বিনামূল্যে মিলবে অ্যাপটি। আন্তর্জাতিক স্টাডি সাইটগুলোতে ব্যাপক জনপ্রিয় হয়েছে অ্যাপটি। এতে পড়াশোনার নানা টিপস দারুণ উপকারী। হাইস্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্যে নানা কোর্সের এক উপযোগী টুল হিসেবে গ্রহণযোগ্যতা পেয়েছে। এমনকি শিক্ষকরাও তাদের বিভিন্ন কোর্স সম্পর্কে ধারণা পেতে ‘কুইজলেট’ ব্যবহার করেন।

২. Evernote : এই অ্যাপটিও আইওএস এবং অ্যান্ড্রয়েডে ফ্রি পাওয়া যাবে। যেকোনো নোট নিতে দারুণ একটি অ্যাপ। এখান থেকে যাবতীয় নোট ল্যাপটপে বা কম্পিউটারে সিঙ্ক্রোনাইজ করতে পারবেন।

৩. StudyBlue : হাইস্কুল ও কলেজ শিক্ষার্থীদের জন্যে দারুণ এক অ্যাপ। আইফোন ও অ্যান্ড্রয়েডে ফ্রি মিলবে। সাধারণত কোর্সওয়ার্ক গুছিয়ে নিতে সহায়তা করতে আপনাকে। নিজের ইচ্ছামতো কুইজ ও ফ্ল্যাশকার্ড বানাতে পারবেন।

৪. Algeo Graphing Calculator : আইফোন ও অ্যান্ড্রয়েডে ফ্রি পাবেন। এটা একটা দারুণ গ্রাফিং ক্যালকুলেটর। এ বিষয়ে যতগুলো ক্যালকুলেটর রয়েছে এটি তাদের সেরা।

সূত্র : ফক্স নিউজ

Tags: