ক্রাইম ডায়েরী - সেপ্টেম্বর ৭, ২০১৫

আগস্ট মাসে দেশে ১২৯টি ধর্ষণ হয়েছে, ৪৫৭টি নারী নির্যাতনঃ বাংলাদেশ মহিলা পরিষদ

rape_victim
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ এ বছরের আগস্ট মাসে ১২৯টি ধর্ষণের ঘটনাসহ ৪৫৭টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। ১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে সংগঠনটি এ দাবি করেছে।

বছরের চলতি মাসে ১২৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এ বছরের যেকোনো মাসের তুলনায় সর্বোচ্চ। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছেন ২৮ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৯ জনকে। এ ছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৭ জনকে, শ্লীলতাহানির শিকার হয়েছেন ১১ জন। এ ছাড়া এসিডদগ্ধ হয়েছেন ৫ জন, অপহরণের ঘটনা ঘটেছে মোট ১১টি। পতিতালয়ে বিক্রি করা হয়েছে ২ জনকে। ৫৩ জন নারী ও শিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়েছে ৪৩ জন নারী এদের মধ্যে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ১৯ জনকে।

গত এক মাসে গৃহপরিচারিকা নির্যাতনের শিকার হয়েছে ৯ জন, যার মধ্যে হত্যা করা হয়েছে ১ জনকে। উত্ত্যক্ত করা হয়েছে ৪৫ জনকে, এ কারণে আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন ২ জন। ফতোয়ার শিকার হয়েছেন ৩ জন। বিভিন্ন নির্যাতনের কারনে ২৩ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে এবং ১২ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে বলে দাবি করেছে সংগঠনটি। এ সময়ে পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন ৫ জন। এ ছাড়া শারীরিক নির্যাতন করা হয়েছে ৩১ জনকে।


আরও পড়ুন