muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করতে নবীনদের প্রতি আহ্বান

freedom fighter minister
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ সরকারি কর্মকর্তাদের সংবিধান ও আইন মেনে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করার আহবান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

তিনি বলেন, আমলাতন্ত্র শক্তিশালী না হলে রাষ্ট্র সঠিক পথে পরিচালিত হয় না। সরকার পরিবর্তনশীল কিন্তু আমলাতন্ত্র নয়। কাজেই আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করতে মেরুদন্ড সোজা করে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। কোন দল সরকার চালাবে এটা আমলাতন্ত্রের বিষয় না। সরকারের পলিসিরি সঠিক বাস্তবায়ন করাই আমলাতন্ত্রের মূল দায়িত্ব।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক আজ ঢাকায় বিসিএস প্রশাসন একাডেমিতে ৯৪ ও ৯৫তম আইন ও প্রশাসন কোর্স এবং ৫৯তম বুনিয়াদী প্রশিক্ষন কোর্সে প্রশিক্ষনরত বিসিএস বিভিন্ন ক্যাডারের কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল শোষণহীন এক অসাম্প্রদায়িক রাষ্ট্র । বঙ্গবন্ধু সারা জীবন সে লক্ষ্যেই কাজ করে গেছেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর ষড়যন্ত্রকারীরা সংবিধানের এবং মুক্তিযুদ্ধের মূল চেতনাকে ধ্বংস করে বাংলাদেশকে পিছিয়ে দেয়। সে অবস্থা থেকে দেশকে এগিয়ে নিতে তিনি আমলাদের আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহবান জানান।
এসময় বিসিএস প্রশাসন একাডেমির মেম্বার ডিরেক্টিং স্টাফ মোহসিনা ইয়াসমিনসহ প্রশিক্ষক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Tags: