muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

এবার রাজপথে ব্র্যাক, স্ট্যাম্পফোর্ড ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

students
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছে রাজধানীর ব্র্যাক, স্ট্যাম্পফোর্ড ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর শংকর এলাকায় স্ট্যাম্পফোর্ড ইউনিভার্সিটি ও ধানমন্ডি ২৭ নম্বরের রাস্তা আটকে ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে।

এতে রাজধানীর ব্যস্ত এ সড়কে যান চলাচল বিঘ্নিত হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে।

ধানমন্ডি থানার ওসি নূরে আযম মিয়া জানিয়েছেন, শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা চলছে।

এদিকে আজ বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা মহাখালীতে বিক্ষোভ করছে।

বনানী থানার ওসি সালাউদ্দিন আহমেদ খান জানান, ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা মহাখালীতে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করছে। তবে তাদের কর্মসূচির কারণে যান চলাচলে কোনো ব্যাঘাত ঘটেনি।

গুলশান থানার ওসি সিরাজুল ইসলাম জানান, আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে গুলশান ১ নম্বরের ডিসিসি মার্কেট প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে ফিরে যায়। এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এর আগে বুধবার বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রামপুরা আফতাবনগরে বিক্ষোভ করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের দফায় দফায় সংঘর্ষ ঘটে।

Tags: