muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজধানীতে বাসা থেকে ১০ শিশু উদ্ধার, আটক ৪

kidnap 2
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ রাজধানীর রামপুরা বনশ্রীর একটি বাসা থেকে ১০ শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। আটকরা একটি এনজিওর পক্ষ থেকে শিশুদের নিয়ে কাজ করছে বলে দাবি করেছে। এ বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বনশ্রীর ‘সি’ ব্লকের ১০ নম্বর রোডের একটি বাসা থেকে শনিবার দুপুরে শিশুদের উদ্ধার করা হয়। রামপুরা থানার ওসি মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম বলেন, ”গোপন সংবাদের ভিত্তিতে রামপুরার একটি বাসা থেকে ১০ শিশুকে উদ্ধার করা হয়েছে। যাদের বয়স ১০ থেকে ১৩ বছরের মধ্যে। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।” তবে তিনি উদ্ধার শিশুদের নাম-পরিচয় জানাতে পারেননি।
আটকদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিসি মুনতাসিরুল ইসলাম বলেন, ”তারা দাবি করছে, মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে শিশুদের ওই বাসায় রাখা হয়নি। তারা পথ ও হারিয়ে যাওয়া শিশুদের নিয়ে কাজ করে। তাদের একটি এনজিও রয়েছে। এ কারণে তাদের ওই বাসায় রাখা হয়েছিল।” ‘জিজ্ঞাসাবাদে মনে হয়নি তারা শিশুদের নিয়ে কাজ করে। তারা এ-সংক্রান্ত কোনো কাগজপত্রও দেখাতে পারেননি’— বলেন তিনি।
মুনতাসিরুল ইসলাম আরও বলেন, ”আটকদের আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি উদ্ধার শিশুদের পরিচয় জানার চেষ্টা চলছে।

Tags: