muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

যানবাহনের চাপ কমাতে বিকল্প সড়ক ব্যবহারের আহ্বানঃ ওবায়দুল কাদের

image_248426.obaydul
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা মহানগরীতে প্রবেশ ও বহির্গমনের মূল সড়কগুলোতে যানবাহনের চাপ কমানোর জন্য দু’টি বিকল্প সড়ক চালু রয়েছে। তিনি ছোট ছোট যানবাহনের মালিকদেরকে এ দু’টি বিকল্প সড়ক ব্যবহারের আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন ঈদুল আজহা উদ্যাপন উপলক্ষে সড়কপথে যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে পর্যালোচনা সভা শেষে একথা জানান।
বিকল্প সড়ক দু’টি হচ্ছে, হাতিরঝিল-রামপুরা-শেখের জায়গা-আমুলিয়া-ডেমরা-সুলতানা কামাল সেতু এবং মিরপুর মাজার-ধৌউর-বিরুলিয়া-আশুলিয়া সড়ক।
মন্ত্রী বলেন, আগামী ২২ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত সাতদিন ২৪ ঘণ্টাব্যাপী ঢাকার এলেনবাড়িতে বিআরটিএ’র সদর কার্যালয়ে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকবে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর : ৯১৩০৬৬২ ও মোবাইল নম্বর : ০১৯৬৬৬২২০১৯। নিয়ন্ত্রণকক্ষের ফোকাল পারসন হিসেবে সার্বিক দায়িত্বে থাকবেন যুগ্মসচিব মোঃ আব্দুল মালেক। তাঁর মোবাইল নম্বর : ০১৭৩০৭৮২৯৪৬।
তিনি আরো বলেন, ঈদুল আজহা উপলক্ষে বিআরটিসি’র ৫০২টি গাড়ি ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে এবং অতিরিক্ত চাপ এড়াতে আরো ৬১টি গাড়ি রিজার্ভ রাখা হয়েছে।
পর্যালোচনা সভায় সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক, বিআরটিএ’র চেয়ারম্যান নজরুল ইসলাম, বিআরটিসি’র চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ ফিরোজ ইকবাল, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক মোঃ কায়কোবাদ হোসেনসহ মন্ত্রণালয় এবং সওজ’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Tags: