muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ভারতের বোলিং নিয়ে মুখ খুললেন শোয়েব

Shoaib_Akhtar109afp_803155c
স্পোর্টস ডেস্কঃ সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক ম্যাচ বাকি থাকতেই ঘরের আঙ্গিনায় টি-টোয়েন্টি সিরিজ হেরে বসেছে ভারত। আর স্বাগতিকদের এমন বিপর্যয়ের জন্য দলটির বোলিং অ্যাকশনই দায়ী বলে মনে করছেন পাকিস্তানের প্রাক্তন গতি তারকা শোয়েব আক্তার। তার মতে, রবিচন্দ্রন অশ্বিনই ভারতের উইকেট নেওয়ার মতো একমাত্র বোলার।

ব্যাটিংয়ে বরাবরাই শক্তিশালী হলেও বোলিং বিভাগে ভারতীয়দের দুর্বলতা বহুদিনের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৯৯ রানের বড় লিড নিয়েও বোলারদের বাজে পারফরম্যান্সে হারতে হয়েছে মহেন্দ্র সিং ধোনির দলকে। দ্বিতীয় ম্যাচেও সমর্থকদের চরমভাবে হতাশ করেছে তারা।

তাই টিম ইন্ডিয়ার বোলিং নিয়ে এক সাক্ষাতকারে শোয়েব বলেন, ‘ভারতের বোলিং আক্রমণের গভীরতা নেই। একমাত্র অশ্বিনই চার ওভার পুরো করতে পেরেছে। আর কেউ পুরো ওভার করতে পারেনি। এমনকি দলটিতে ভালো পেস বোলার এবং দ্বিতীয় স্পিনারেরও ঘাটতি রয়েছে।’

বোলিং আক্রমনে সক্ষমতা বাড়ানোর পাশাপাশি ভারতের টি-টোয়েন্টি ফরম্যাটে পরিবর্তন আনা দরকার বলে মনে করেন শোয়েব। এ প্রসঙ্গে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত তারকা বলেন, ‘মোহাম্মদ শামি আনফিট। উমেশ যাদবকে দলে নেওয়া হয়নি। আমি মনে করি, ভারতের টি-টোয়েন্টি ফরম্যাটে পরিবর্তন আনা দরকার। ধোনি কম্বিনেশন পরিবর্তন করে একটা চেষ্টা করতে পারেন। আম্বাতি রাইডুর জায়গায় আজিঙ্কা রাহানের খেলা উচিত ছিল।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ শুরুর আগে কলকাতায় শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলবে ভারত। শোয়েব ভারতকে ওয়ানডে সিরিজ জেতার জন্য একটা উপায়ও বাতলে দিয়েছেন, ‘আমার বিশ্বাস তারা যদি তিন জন স্পিনার নিয়ে খেলে, তাহলে ওয়ানডে সিরিজ জিতবে। কারণ প্রোটিয়াদের বিপক্ষে এটাই তাদের মূল শক্তি।

Tags: