muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

ফিলিস্তিনিদের ছুরি হামলা ঠেকাতে শহরে সেনা মোতায়েন করেছে ইসরায়েল

army
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ ফিলিস্তিনিদের ছুরি হামলা ঠেকাতে সেনা মোতায়েন করেছে ইসরায়েল। বুধবার মফস্বল এলাকাগুলোতে ছয় কোম্পানি সেনা মোতায়েন করা হয়।

গত দুই সপ্তাহ ধরে ইসরায়েলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের সংঘর্ষ চলছে। ইসরায়েলি চরমপন্থীরা ফিলিস্তিনিসহ আরবদের ওপর ছুরি হামলা চালাচ্ছে। জবাবে ফিলিস্তিনিরাও ইসরায়েলিদের ওপর ছুরি হামলা চালাচ্ছে। ছুরি হামলা ও পুলিশের গুলিতে এ পর্যন্ত ১০ জনেরও বেশি নিহত হয়েছে।

ছুরি হামলা ঠেকাতে ও পুলিশকে সহযোগিতার জন্য বুধবার ইসরায়েলের বিভিন্ন শহরে কয়েক শতাধিক সেনা মোতায়েন করা হয়। ফিলিস্তিনিদের হামলা ঠেকাতে ইসরায়েলি মন্ত্রিসভার এটি পদক্ষেপ। মঙ্গলবার রাতে নিরাপত্তার বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নিতে বৈঠকে বসে মন্ত্রিপরিষদ। বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এসব পদক্ষেপের বিষয়ে জানানো হয়।

এসব পদক্ষেপের মধ্যে পুলিশকে ফিলিস্তিনিদের প্রতিবেশি পূর্ব জেরুজালেম শহরের সীমান্ত বন্ধ করে দেওয়ার ক্ষমতাও দেওয়া হয়েছে।

এতে বলা হয়,‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য নিরাপত্তা ক্যাবিনেট বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সহিংসতার পরিপ্রেক্ষিতে জেরুজালেমের একটি অংশে পুলিশকে কারফিউ জারি ও সীমান্ত বন্ধ করে দেওয়ার ক্ষমতা প্রদান।

সূত্র: আল জাজিরা

Tags: