তথ্য প্রযুক্তি - অক্টোবর ১৬, ২০১৫

মানসিক প্রতিবন্ধী যুবককে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিল ফেসবুক

facebook boy
তথ্য প্রযুক্তি ডেস্কঃ ফেসবুকে বন্ধুত্ব। সেই সুযোগে ধর্ষণ, প্রতারণার অভিযোগ ভূরি ভূরি। এবার সেই ফেসবুকই বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিল মানসিক প্রতিবন্ধী এক যুবককে।

বৃহস্পতিবার রাতে পুলিশের উপস্হিতিতেই সেক সাদ্দামকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেয় সেক মুসারফ নামে কাঁথি কলেজের দ্বিতীয় বর্ষের একছাত্র। ওই ছাত্রই ফেসবুকের পোস্ট দেখে চিনতে পেরেছিলেন শেক সাদ্দামকে। একমাস বাদে ছেলেকে ফিরে পেয়ে চোখে জল নন্দীগ্রামের জইনপুর গ্রামের সাদ্দামের পরিবারের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৬ সেপ্টেম্বর নিখোঁজ হয়ে গিয়েছিলেন সেক সাদ্দাম। বহু খোঁজার পরেও সাদ্দামের খোঁজ না পেয়ে পরিবারের লোকেরা নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছিলেন। এদিকে দাদার খোঁজে ভাই সেক সিরাজ ফেসবুকে দাদার ছবি ও ফোন নম্বর দিয়ে নিখোঁজ হওয়ার খবর পোস্ট করেন।

নন্দীগ্রামের আমড়াতলার বাসিন্দা সেক মুসারফ। কাঁথি কলেজে দ্বিতীয় বর্ষের ছাত্র। ছাত্রবাসে থাকেন। বৃহস্পতিবার রাত প্রায় ১০টা নাগাদ সেক মুসারফ ও তার বন্ধু বাজার থেকে ফিরছিলেন। সেই সময় কাঁথির খড়গপুর বাইপাশে সাদ্দামকে একটি রিকশায় দেখতে পান সেক মুসারফ। সঙ্গে সঙ্গে ফেসবুক খুলে সাদ্দামের ছবি দেখে শনাক্ত করেন। নিশ্চিত হতেই রিকশা থেকে তাঁকে নামিয়ে ফেসবুকে নম্বরে যোগাযোগ করে। কাঁথি থানার আইসি আলোক দাশগুপ্তকেও জানানো হয়। পুলিশ সাদ্দামকে উার করে থানায় নিয়ে আসে। এদিকে সাদ্দামের বাড়ির লোকেরাও কাঁথির উদ্দেশে রওনা দেন। রাতেই পরিবারের লোকেরা কাঁথি থানা থেকে সাদ্দামকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান। কাঁথি থানার আইসি অলোক দাশগুপ্ত বলেন, “ফেসবুকের জন্য হারিয়ে যাওয়া ছেলে আজ বাড়ি বাবা,মা,ভাইদের ফিরেপেল। সত্যি এটা খুশির।

সূত্র: সংবাদ প্রতিদিন


আরও পড়ুন