তথ্য প্রযুক্তি - অক্টোবর ২৮, ২০১৫

তথ্যপ্রযুক্তিভিত্তিক ২৫৪টি এআইসিসি স্থাপন করবে সরকার

bd govt logo
তথ্য প্রযুক্তি ডেস্কঃ ই-কৃষি সম্প্রসারণে এবং কৃষকদের মধ্যে নিরবচ্ছিন্নভাবে কৃষি তথ্য সরবরাহের লক্ষ্যে সরকার পল্লী এলাকায় তথ্যপ্রযুক্তিভিত্তিক ২৫৪টি আধুনিক অ্যাগ্রিকালচার ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন সেন্টার (এআইসিসি) স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন ন্যশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্মেন্ট ফেইস-২ প্রকল্প (ইনফো-সরকার) দেশের ১৪ হাজার ফার্মার্স ক্লাবের মধ্য থেকে বিদ্যুৎ ও যোগাযোগ সুবিধা সম্বলিত ২৫৪টি উপজেলা ফার্মার্স ক্লাবকে আইসিসিতে রুপান্তরের জন্য বেছে নিয়েছে। আগামী ডিসেম্বর মাসের যে কোন সময়ে এসব এআইসিসিগুলো কার্যক্রম শুরু করবে।

ইনফো-সরকার প্রকল্প এসব প্রতিটি এআইসিসিকে আর্থিক সহায়তাসহ একটি করে সাইন্ড সিস্টেম, বড় পর্দাসহ মাল্টিমিডিয়া প্রজেক্টর, স্পাইরাল মেশিন, ল্যাপটপ, দু’বছরের জন্য ইন্টারনেট সুবিধাসহ মোডেম, কালার প্রিন্টার, স্ক্যানার, স্মার্ট ফোন এবং জেনারেটর সরবরাহ করবে।

এ উদ্যোগের অংশ হিসেবে আজ বুধবার বাংলাদেশ কম্পিউটার কাইন্সিল (বিসিসি) মিলনায়তনে ফার্মার্স ক্লাব সদস্যদের তথ্য-প্রযুক্তি ব্যবহারে সক্ষম করে তোলার জন্য এক কর্মশালার আয়োজন করেছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও চ্যানেল আইয়ের পরিচালক শাইখ সিরাজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।


আরও পড়ুন