muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

মাশরাফি চান না বাংলাদেশের ব্যাটিং সাকিব পর্যন্ত যাক!

sakib p
স্পোর্টস ডেস্কঃ সাকিব আল হাসান ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন। ক্রিকেটপ্রেমিদের কাছে এই দৃশ্য অনেকটা প্রত্যাশিত। অনেকেই মাঠে আসেন শুধুমাত্র সাকিব ম্যাজিক দেখতে। সাকিব চার-ছক্কার বন্যা বইয়ে দিবেন সেই প্রত্যাশায় হাজার টাকার টিকেট কিনতেও দ্বিধা নেই।

কিন্তু ক্রিকেটপ্রেমিদের চাওয়া বাস্তবে রূপ দিতে চাননা মাশরাফি বিন মর্তুজা। টাইগার দলপতি চাননা বাংলাদেশের ব্যাটিং সাকিব পর্যন্ত যাক। অর্থ্যাৎ ওপেনার আর টপ অর্ডারের ব্যাটসম্যানরা নিজেদের ব্যাটিং কারিশমা দেখাবেন সেই প্রত্যাশায় মাশরাফি।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে পাঁচে ব্যাটিং করেছিলেন সাকিব। তার আগে ওপেনিংয়ে তামিমের সঙ্গী ছিলেন সৌম্য। এরপর লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাটিংয়ে নামে। চার তারকার পর সাকিব ব্যাটিংয়ে নেমে নিজের ব্যাটিং যাদু দেখান। মাশরাফির প্রত্যাশা উপরের সারির চার ব্যাটসম্যানই বাংলাদেশের রানের চাকা ঘুরাবে। জয় ছিনিয়ে আনবে তারাই।

সাকিব আল হাসানের থেকে প্রত্যাশা সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে শুক্রবার মাশরাফি বিন মুর্তজা বলেছেন,‘‘সাকিব বাংলাদেশ দলে খেলার পর থেকে সব সময় একটা নির্ভরতার নাম ছিল। এখনো আছে। অধিনায়ক হিসেবে না, সাকিবের দিকে পুরো বাংলাদেশই তাকিয়ে থাকে যে ও কিছু একটা করবে। কিন্তু অধিনায়ক হিসেবে আমি চাই সাকিব পর্যন্ত ব্যাটিং না আসুক। বোলিং করতে হবে এটা নিশ্চিত।’’

তরুণ ক্রিকেটাররা ভালো করায় ঘরের মাঠে শেষ তিন সিরিজে সাকিব আল হাসানের উপর চাপ কমে গেছে বলে স্বীকার করেছেন মাশরাফির। তার ভাষায়,‘‘শেষ কয়েকটি সিরিজে ওর (সাকিব) উপর থেকে চাপ অনেক কমেছে। অন্যরা পারফর্ম করাতে ওর উপর থেকে চাপটা কমে গেছে। আগে ওর উপর অনেক চাপ পরত। সবসময় ওর কাছে চাইলে তো হয় না।

Tags: