muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

শহিদ নূর হোসেনের আত্মত্যাগ বৃথা যায়নি : রাষ্ট্রপতি আবদুল হামিদ

hamid
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, শহিদ নূর হোসেনের আত্মত্যাগ বৃথা যায়নি। তাঁর আত্মাহুতির ধারাবাহিকতায় ১৯৯০ সালে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা পেয়েছিল।

তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশের মাটিতে নূর হোসেনের মতো সাহসী মানুষ যতদিন বেঁচে থাকবে ততদিন এদেশের গণতন্ত্র বিপন্ন হবে না। বাংলাদেশে গণতন্ত্রের পূর্ণ বিকাশই হবে শহিদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানানোর উৎকৃষ্ট উদ্যোগ।
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ শহিদ নূর হোসেন দিবস উপলক্ষে এক বাণীতে আজ এ কথা বলেন। আগামীকাল ১০ নভেম্বর শহিদ নূর হোসেন দিবস।
রাষ্ট্রপতি গভীর শ্রদ্ধাভরে গণতন্ত্রের জন্য আত্মোৎসর্গকারী শহিদ নূর হোসেনকে স্মরণ এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
বাণীতে তিনি বলেন,এ দেশের মানুষ জন্মগতভাবে গণতন্ত্রপ্রিয়। কিন্তু আমাদের গণতান্ত্রিক অগ্রযাত্রার পথ কখনো মসৃণ ছিল না। স্বাধীনতাবিরোধী ঘাতক চক্রের হাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের আপনজনদের নৃশংসভাবে হত্যার মধ্যদিয়ে এ দেশে গণতন্ত্রের অগ্রযাত্রা রুদ্ধ হয়। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বাংলার জনগণ আন্দোলন করে।
এরই ধারাবাহিকতায় ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তিপাক’ এই স্লোগান শরীরে ধারণ করে সাহসী নূর হোসেন ১৯৮৭ সালের এই দিনে স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন। মিছিলের পুরোভাগে থাকা এই অকুতোভয় যোদ্ধা অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে বুকের তাজা রক্ত দিয়ে গেছেন বলে বাণীতে উল্লেখ করেন তিনি।
রাষ্ট্রপতি শহিদ নূর হোসেন দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির সাফল্য কামনা করেন।

Tags: