muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বিশ্বকাপকে সামনে রেখে আজ টি-টোয়েন্টি মিশনে বাংলাদেশ

bd team map
স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর এবার টি-টোয়েন্টি মিশনে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আজ সফরকারী জিম্বাবুয়ের মুখোমুখি হবে টাইগাররা।

বিশ্বকাপের জন্য প্রস্তুতি এবং এই ফরম্যাটে নিজেদের কম্বিনেশন খুঁজে নেওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামার কথা জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ বিকেল ৫টায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে খুব বেশী ম্যাচ খেলার সুযোগ হয়নি বাংলাদেশের। তারপরও জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ৩ টি-টোয়েন্টির একটিতে হার এবং বাকি দুটিতে জয়ের ফলে আত্মবিশ্বাসীই থাকতে পারে টাইগাররা। তাই সফরকারীদের বিপক্ষে এই ফরম্যাটে জয়ের জন্য আজ সেরাটা দিতে চাইবে মাশরাফি-মুশফিক-মুস্তাফিজরা।

আগামী বছরই টি-টোয়েন্টির এশিয়া কাপ ও বিশ্বকাপে খেলবে বাংলাদেশ। ফলে জিম্বাবুয়ে সিরিজের পর নিজেদের পরখ করে নেওয়ার মতো তেমন কোনো সুযোগ নেই দলটির সামনে। তাই দুই ম্যাচ টি-টোয়েন্টিতেই নিজেদের কম্বিনেশন যাচাই করার কথা জানিয়েছেন মাশরাফি।

এ প্রসঙ্গে টাইগার দলপতি জানান, ‘আমাদের প্রথম লক্ষ্য, আমার মতে সেরা কম্বিনেশনটা বের করা। কারণ, এরপর কিছু খেলে কম্বিনেশন ঠিক করার কোনো সুযোগ আমাদের নেই। জেতা তো অবশ্যই গুরুত্বপূর্ণ, তবে আরও বেশি গুরুত্বপূর্ণ কম্বিনেশন ঠিক করতে পারা, সঠিক জায়গায় সঠিক ক্রিকেটার খেলানো। তার জন্য এই দুটি ম্যাচ খুব সঠিক সময়ে এসেছে।’

দলীয় অধিনায়ক জয়ের চেয়ে নিজেদের কম্বিনেশনকে বেশী গুরুত্ব দিলেও স্বাগতিক দর্শকরা জয় ভিন্ন অন্য কিছুই ভাবছে না। ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করায় তাদের প্রত্যাশার পারদ এখন চূড়ায়। তাই টি-টিয়েন্টিতেও জয়ের জন্য মাশরাফি-মুশফিক-নাসিরদের কাছ থেকে সেরাটা প্রত্যাশা থাকবে টাইগার সমর্থকদের।

Tags: