muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

জাপানি নারীর লাশ কবর থেকে উত্তোলন

Death_foren-lady-japan
মুক্তিযোপদ্ধার কন্ঠ ডেস্কঃ জাপানি নারী হিরোয়ি মিয়াতার লাশ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে। আজ শুক্রবার সকালে উত্তরা ১২ নম্বর সেক্টর সিটি করপোরেশন কবরস্থান থেকে ওই লাশ তোলা হয় বলে জানান কবরস্থানের তত্ত্বাবধায়ক আবদুল কুদ্দুস।

আবদুল কুদ্দুস জানান, সকালে একজন জেলা নির্বাহী হাকিমের উপস্থিতিতে জাপানি নারী মিয়াতার লাশ কবর থেকে উত্তোলন করে নিয়ে যায় পুলিশ। বৃহস্পতিবার আদালতের দেওয়া নির্দেশে আজ ময়নাতদন্তের জন্য মিয়াতার লাশ কবর থেকে উত্তোলন করা হয় বলে জানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট সূত্র।

জাপানি নারী হিরোয়ি মিয়াতারকে হত্যা ও তার লাশ গুমের ঘটনায় উত্তরা পূর্ব থানায় রবিবার রাতে মামলা করেছে পুলিশ। দণ্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারায় করা মামলার নম্বর ১১। বাদী উত্তরা পূর্ব থানার অপারেশন অফিসার মিজানুর রহমান। এ ঘটনায় অন্তত আটজনকে আটক করেছে পুলিশ। যাদের মধ্যে কমপক্ষে চারজনই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে। থানা পুলিশ কঠোর গোপনীয়তার সঙ্গে বিষয়টি তদন্ত করছে। তারা গণমাধ্যমের কাছে বিষয়টি চেপে যাচ্ছেন। এ বিষয়ে ডিএমপির উত্তরা বিভাগ ও থানার দায়িত্বশীল কর্মকর্তা প্রথমে চেপে গেলেও রাতে মুখ খোলেন।

সূত্র জানায়, হিরোয়ি মিয়াতা উত্তরা ৬ নম্বর সেক্টরে ১৩/বি নম্বর সড়কের ৮ নম্বর হোল্ডিংয়ে সিটি হোমস নামে একটি ডরমেটরিতে থাকতেন। তবে আগস্ট মাসে ওই নারীকে সেখান থেকে সরিয়ে ভাটারা থানা এলাকার একটি বাসায় রাখেন তার ব্যবসায়িক পার্টনাররা। হিরোয়ি প্রতিদিন জাপানে বসবাসরত মাকে টেলিফোন করে নিজের অবস্থা জানাতেন। ২৬ অক্টোবর থেকে তার মোবাইল ফোন বন্ধ। ফলে মেয়ের কোনো খোঁজ না পেয়ে তার মা বিষয়টি ঢাকায় জাপান দূতাবাসকে অবহিত করেন।

জাপান দূতাবাসের পক্ষে ভাইস কাউন্সিলর কুসুকি মাৎসুনা প্রথমে বিষয়টি থানা পুলিশকে মৌখিকভাবে জানান। পরে ১৯ নভেম্বর উত্তরা পূর্ব থানায় হিরোয়ি নিখোঁজ থাকার বিষয়ে তিনি একটি সাধারণ ডায়েরি করেন। যার নম্বর : ৯৩৫। সাধারণ ডায়েরির পরপরই তৎপর হয়ে ওঠে পুলিশ। ঘটনার অনুসন্ধান করতে গিয়ে প্রায় ৪ দিন পর প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে পুলিশ নিশ্চিত হয় ওই জাপানি নারী আর বেঁচে নেই। পুলিশ সন্দেহভাজন অন্তত আটজনকে আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করে। এর মধ্যে কয়েকজন সিটি হোমসের বোর্ডার ও কর্মকর্তা।

Tags: