muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সাকিব আল হাসান বিহীন রংপুর রাইডার্সকে উড়িয়ে দিলো মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স

bpl
স্পোর্টস ডেস্কঃ সাকিব আল হাসান বিহীন রংপুর রাইডার্সকে উড়িয়ে দিলো মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খুব সহজেই ৯ উইকেটের জয় তুলে নিয়েছে কুমিল্লা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আজ বিপিএলের প্রথম ম্যাচে ২০ ওভারে ৮২ রানে অল আউট হয় রংপুর। বিপিএলে আগে ব্যাট করে সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার নতুন রেকর্ড এটি। জবাবে, ১১.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৪ রান তুলে ফেলে কুমিল্লা।

কুমিল্লা ৪ ম্যাচের ৩টিতে জিতলো। রংপুরের সমান ৬ পয়েন্ট তাদের। ৫ ম্যাচের তিনটিতে জিতেছে রংপুর। টুর্নামেন্টে দ্বিতীয় ম্যাচ হারলো তারা।

‘বিব্রতকর’ এই রেকর্ড কেউ চায় না। কিন্তু কুমিল্লার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে রংপুর প্রতিরোধই গড়তে পারেনি তেমন। পেসার নুয়ান কুলাসেকারা ১২ রানে নিলেন ৪ উইকেট। এটা তার ক্যারিয়ার সেরা। তাতেই লজ্জায় ডুবেছে রংপুর। এক ম্যাচ আগেই কুমিল্লার বিপক্ষে বরিশাল বুলস ৮৯ রানে অল আউট হয়েছিল। তাদের রেকর্ড এখন রংপুরের দখলে!

৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৯ রানের সময় প্রথম উইকেট হারিয়েছে কুমিল্লা। মাহমুদুল হাসান (১১) ফিরে গেছেন আরাফাত সানিকে তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে। আর বিপদ ঘটতে দেয়নি ইমরুল কায়েস ও মারলন স্যামুয়েলসের দ্বিতীয় উইকেট জুটি। ইমরুল ২৯ বলে ২৪ ও স্যামুয়েলস ২৪ বলে ৪২ রানে অপরাজিত থাকেন। ম্যান অব দ্য ম্যাচ স্যামুয়েলস ৮টি চার ও একটি ছক্কা মেরেছেন।

এর আগে রংপুর খেলতে নামে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়া নিয়মিত অধিনায়ক সাকিবকে ছাড়া। মিসবাহ-উল-হক নেতৃত্ব দেন দলকে। কিন্তু ব্যাটিংয়ে নেমে রংপুরের ব্যাটসম্যানরা যেমন টেম্পারমেন্টের অভাব দেখালেন, তেমন তাদের শট সিলেকশন থাকল ভুলভালে ভরা। কুমিল্লার ব্যাটসম্যানরা পরে দেখিয়েছেন, উইকেটে কোনো সমস্যা ছিল না।

দ্বিতীয় ওভারের শেষ দুই বলে কুলাসেকারা তুলে নেন দুই ওপেনার সৌম্য সরকার (৫) ও লেন্ডল সিমন্সকে (৩)। এই চাপ থেকে গোটা ম্যাচে আর বের হতে পারেনি রংপুর। ৩২ রানেই ৫ উইকেট হারিয়েছে তারা। পেসার আবু হায়দার কুমিল্লার সম্পদ হয়ে উঠছেন। ৪ ওভার বল করে ১৫ রানে ২ উইকেট নিয়েছেন। মিসবাহকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেছেন। এরপর মোহাম্মদ মিথুন ও থিসারা পেরেরার প্রতিরোধে ষষ্ঠ উইকেটে ইনিংস সর্বোচ্চ ২২ রানের জুটি হয়েছে। পেরেরাকে (৯) আউট করে জুটি ভেঙেছেন হায়দার।

দারুণ কিপ্টে বোলিং করা কুলাসেকারা প্রধান হন্তারক। রংপুরের শেষ প্রতিরোধও ভেঙেছেন তিনি। সর্বোচ্চ রান করা মোহাম্মদ মিথুন (২৮) তার এক স্লোয়ারে তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন। পরের ওভারে আরেকটি স্লোয়ারে কুলাসেকারা উপড়ে দিয়েছেন সেনানায়েকের স্টাম্প। দ্বিতীয় সর্বোচ্চ ১১ রান ১০ নম্বর ব্যাটসম্যান সাকলাইন সজিবের। আর কারো দুই অঙ্কের রান নেই! তাতেই বোঝা যায় কি বাজে অবস্থাই না ছিল রংপুরের ব্যাটিংয়ের! ৮২ রান করে জেতার আশা করা যায় না। জিততেও পারেনি রংপুর।

Tags: