জিমেইল ব্যবহারে আর লাগবে না পাসওয়ার্ড

Gmail
তথ্য প্রযুক্তি ডেস্কঃ পাসওয়ার্ড ব্যবস্থাটি আসলে ভোগান্তিকর। কেননা সহজ পাসওয়ার্ড দিলে তা হ্যাক হওয়ার সম্ভাবনা থাকে, তাই ব্যবহার করতে হয় জটিল পাসওয়ার্ড আর সেই পাসওয়ার্ড সবসময় মনে রাখা লাগে। যা আসলে বিরক্তিকর একটি বিষয়।

তবে জিমেইল ব্যবহারকারীদের জন্য সুখবর হচ্ছে, জিমেইল ব্যবহারে আর প্রয়োজন পড়বে না পাসওয়ার্ডের। গুগল তাদের জিমেইল, ইউটিউবসহ অন্যান্য অ্যাকাউন্টে পাসওয়ার্ড দিয়ে প্রবেশের ঝামেলা থেকে ব্যবহারকারীদের মুক্তি দিচ্ছে যাচ্ছে। মোবাইল ব্যবহারকারীরা খুব শিগগির এ সুবিধা পাবে বলে জানা গেছে।

গুগলের একজন মুখপাত্র বলেন, ‘জিমেইল, ইউটিউবসহ গুগলের বিভিন্ন অ্যাকাউন্টে লগ-ইনের ক্ষেত্রে আমরা খুব শিগগির ব্যবহারকারীদেরকে পাসওয়ার্ড মুক্ত সেবা দিতে যাচ্ছি। ইতিমধ্যে এ সেবাটি পরীক্ষামূলক ব্যবহার শুরু করা হয়েছে।’

জানা গেছে, গুগল অ্যাকাউন্টে প্রবেশের ক্ষেত্রে গুগল নিজেই ব্যবহারকারীদেরকে একটি দুই ডিজিটের কোড প্রদর্শন করবে এবং সেই কোড দিয়েই লগ-ইন করা যাবে গুগলের অ্যাকাউন্টে। ফলে পাসওয়ার্ড মনে রাখার ঝামেলায় আর পড়তে হবে না।

তবে পুরো প্রক্রিয়াটি সম্পর্কে এখনো বিস্তারিত কিছু প্রকাশ করেনি গুগল।

তথ্যসূত্র: টেলিগ্রাফ অনলাইন


আরও পড়ুন

1 Comment

  1. I just want to tell you that I am newbie to weblog and honestly enjoyed this blog. Most likely I’m likely to bookmark your site . You surely have outstanding writings. Thanks for revealing your blog.

Comments are closed.