muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

খালেদা কিছুদিন পরে বলবে বাংলাদেশে মুক্তিযুদ্ধে কেউ শহীদ হয়নি

shahjahan khan
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির আহ্বায়ক ও নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বেগম খালেদা জিয়া শহীদদের সংখ্যা নিয়ে ধুম্রজাল সৃষ্টি করার চেষ্টা করছেন। আর কিছুদিন পরে বলবেন যে, বাংলাদেশে মুক্তিযুদ্ধে কেউ শহীদ হয়নি।

নৌ পরিবহন মন্ত্রী বলেন, বেগম জিয়ার সাধের পাকিস্তান বলেছে ‘বাংলাদেশে মুক্তিযুদ্ধে কোন গণহত্যা হয়নি’। পাকিস্তানের ধৃষ্টতাপূর্ণ এ উক্তি আমরা মুক্তিযোদ্ধারা বরদাশত করবো না।
তিনি আজ কমলাপুর আইসিডি হলে কমলাপুর ব্যবহারকারী ও পরিবহন ব্যবহারকারী পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাথে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
১৯৫জন পাকিস্তানী যুদ্ধবন্দীর বিচার ও পাকিস্তানের কাছে পাওনা বাংলাদেশের সম্পদ ফিরিয়ে আনা সহ বিভিন্ন দাবীতে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির সদস্য সচিব কামাল পাশা, যুগ্ম সম্পাদক আলাউদ্দিন মিয়া ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম দুদু মিয়া প্রমূখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমলাপুর ব্যবহারকারী ও পরিবহন ব্যবহারকারী পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো: বখতিয়ার।
শাজাহান খান বলেন, পাকিস্তানীদের বিরুদ্ধে যুদ্ধ করে আমরা স্বাধীনতা এনেছি। একজন মুক্তিযোদ্ধাও বেঁচে থাকতে এ স্বাধীনতা কেউ ক্ষুন্ন করতে পারবে না। বেগম জিয়া পাকিস্তানের সাথে যতই ষড়যন্ত্র করুক, তার স্বপ্ন সফল হবে না। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা কেউ ধ্বংস করতে পারবে না।
তিনি বলেন, এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে। দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোন বড় ধরনের ঘটনা ঘটেনি। এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে তিনি ধন্যবাদ জানান।
শাজাহান খান শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের জেলায় জেলায় ট্রাক ষ্ট্যান্ড করে দেয়া হবে। শুধু জেলায় জেলায় নয় হাইওয়েতেও ট্রাক ষ্টান্ড করে দিতে হবে।

Tags: