জাবির প্রথম বর্ষে ভর্তি রোববার থেকে, মাইগ্রেশন বাধ্যতামূলক

all university of bd logo

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তি শুরু হচ্ছে আগামীকাল রোববার। চলবে আগামী ৬ জানুয়ারি বুধবার পর্যন্ত। বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মাদ আলী এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মেধাতালিকায় ভর্তি শেষে ৯ জানুয়ারি মাইগ্রেশনের (বিভাগ পরিবর্তন) তালিকা প্রকাশ করা হবে এবং ১০ তারিখে মাইগ্রেশন সম্পন্ন করা হবে। এ শিক্ষাবর্ষে মাইগ্রেশন বাধ্যতামূলক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ছাড়া মেধাতালিকা থেকে ভর্তি শেষে অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে ১৬ জানুয়ারি এবং ভর্তি চলবে ২৬ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত। ৩০ তারিখে পরবর্তী মাইগ্রেশন (বিভাগ পরিবর্তন) তালিকা প্রকাশ এবং ১ ফেব্রুয়ারি মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন করা হবে।

আসন শূন্য থাকা সাপেক্ষে তৃতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে ৪ ফেব্রুয়ারি এবং ভর্তি ৭-৮ ফেব্রয়ারি। ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১৬ ফেব্রুয়ারি। ক্লাস শুরুর পর একটানা প্রথম ১০ দিন কোনো শিক্ষার্থী অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে। ক্লাস শুরুর ১০ দিন পর চতুর্থ দফা মাইগ্রেশন এবং আসন শূন্য থাকা সাপেক্ষে পরবর্তীতে ভর্তির তারিখ ঘোষণা করা হবে।

মাইগ্রেশনের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মোহাম্মাদ আলী বলেন, এ বছর মাইগ্রেশন বাধ্যতামূলক করা হয়েছে। পছন্দক্রম অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন হয়ে যাবে।

ভর্তি-সংক্রান্ত বিস্তারিত তথ্য ইউনিট অফিসের নোটিশ বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (juniv.edu) পাওয়া যাবে।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/03-01-2016/মইনুল হোসেন


আরও পড়ুন