muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

অবিলম্বে জাতীয় নির্বাচন দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান খালেদার [ভিডিওসহ]

bnp_khaleda
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ আলাপ-আলোচনার মাধ্যমে অবিলম্বে জাতীয় নির্বাচনের উদ্যোগ নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেছেন, বর্তমান সরকার ও সংসদ অবৈধ। দেশে এখন কোনো সরকার নাই।
নির্বাচন কমিশনের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, বর্তমান নির্বাচন কমিশন আজ্ঞাবহ। এই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) অথর্ব।

নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিশাল জনসভায় তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে ভোটকেন্দ্রে কেউ যায়নি।২০ দলীয় জোট নির্বাচনে অংশ নেয়নি। ভোট কেন্দ্রে কুকুর শুয়ে ছিল। ভোট দিলে কুকুরই দিয়েছে, মানুষ ভোট দেয়নি।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আসুন আমরা সংলাপ করি।সবাই মিলে আরেকটি নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে ফিরিয়ে আনি।এজন্য আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের উদ্যোগ নিতে হবে।’
‘কারণ, দেশের মানুষ চায় আমরা একসঙ্গে কাজ করি। আমরাও তা-ই চাই। যেহেতু এখন আপনারা (আওয়ামী লীগ) সরকারে আছেন, নির্বাচনের উদ্যোগ নেয়ার দায়িত্ব আপনাদেরই’ যোগ করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বলেন, বাংলার মাটি অন্য কাউকে কোনো উদ্দেশ্যে ব্যবহার করতে দেয়া হবে না।
আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, গণতন্ত্রের পথে আসুন। এটা না হলে কখন জনগণ জেগে উঠবে তা বলা যায় না।
খালেদা জিয়া অভিযোগ করেন, বিরোধী দলকে দমনের জন্য সরকার একের পর এক আইন করছে। সংবিধান পরিবর্তন করেছে নিজের স্বার্থে। এই পরিবর্তনে জনগণের ভালোর জন্য কিছু নেই।

তিনি বলেন, কেবল ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন নয়, ২০০৮ সালে ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনও পাতানো নির্বাচন ছিল।
সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, ‘একটু ফেয়ার ইলেকশন’ হলেই বিএনপি তাতে জয়লাভ করে। কিন্তু আওয়ামী লীগের অধীনে ‘কোনোদিন’ জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে ‘হবে না’।

তিনি দাবি করেন, পৌরসভা নির্বাচনে সবক’টিতে বিএনপির প্রার্থীরা জয়লাভ করেছে। কিন্তু আওয়ামী লীগ ভোট ডাকাতি করেছে। গুম-খুন করে কেউ ক্ষমতায় টিকতে পারে না।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত বিএনপির এই জনসভায় ব্যাপক জনসমাগম হয়। রাজধানীর কাকরাইলের নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত এলাকা জনসমুদ্রে পরিণত হয়।
https://youtu.be/d6i1zyDNOGk

Tags: