muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলে রনি

rony-bpl

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ  বিপিএলে দারুণ বল করে প্রাথমিক দলে জায়গা করে নিয়েছিলেন আবু হায়দার রনি। গুঞ্জন শোনা যাচ্ছিল, জিম্বাবুয়ের বিপক্ষে মূল দলেও সুযোগ পাবেন তিনি। শেষ পর্যন্ত গুঞ্জনটাই সত্যি হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত ১৪ সদস্যের দলে রাখা হয়েছে এই বাঁহাতি পেসারকে। জাতীয় দলে সুযোগ পেয়েছেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান কাজী নুরুল হাসানও।

বিপিএলে ২১ উইকেট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের শিরোপা জয়ে বড় ভূমিকা রেখেছিলেন রনি। প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ উইকেট ছিল তাঁরই। আর নুরুল হাসান সিলেট সুপারস্টার্সের হয়ে ১০ ম্যাচে ১১৫ রান করলেও ছোট ছোট কয়েকটি ইনিংস খেলে নির্বাচকদের দৃষ্টি কেড়েছেন।

তবে দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। এ ছাড়া গত নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা লিটন দাস, জুবায়ের হোসেন ও কামরুল ইসলাম রাব্বিরও দলে জায়গা হয়নি।

অবশ্য বিপিএলে অসাধারণ কয়েকটি ইনিংস খেলে ইমরুল কায়েস দলে জায়গা করে নিয়েছেন। ১২ ম্যাচে ৩১২ রান করে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এই বাঁহাতি ওপেনার।

বাংলাদেশ-জিম্বাবুয়ের চারটি টি-টোয়েন্টি হবে ১৫, ১৭, ২০ ও ২২ জানুয়ারি। চারটি ম্যাচই হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আরাফাত সানি, কাজী নুরুল হাসান, শুভাগত হোম, আরাফাত সানি, আবু হায়দার রনি ও আল আমিন হোসেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/05-01-2016/মইনুল হোসেন

Tags: