muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

পাকিস্তানের সঙ্গে খালেদা জিয়ার মতের মিল আছে : তোফায়েল

tofayel
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ  আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পাকিস্তানের সঙ্গে মতের মিল থাকায় বেগম জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।
তিনি বলেন, স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার জন্য বেগম জিয়া কথা বলেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোহরাওয়ার্দী উদ্যানে দাঁড়িয়ে বলেছিলেন, ত্রিশ লাখ শহীদের কথা। আর তিনি বলেন, শহীদদের সংখ্যা নিয়ে মতানৈক্য আছে। আমি মনে করি, তার কাছে তার মতানৈক্য আছে। কারণ উনার সাথে মিল আছে পাকিস্তানের।
তোফায়েল আহমেদ আজ বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ ও পাঠচক্রের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক শামীম প্রমুখ বক্তব্য রাখেন।
তোফায়েল আহমেদ বলেন, বেগম জিয়া শহীদদের প্রতি অসম্মান করেছেন। তারা বুদ্ধিজীবীদের অসম্মান করেছেন।
বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের জীবনে আমরা আন্দোলনে কোনও দিন হারি নাই। যার ফলে ২১ বছর পরে শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্র ক্ষমতায় আসতে পেরেছিলাম। যারা আন্দোলনে হেরে যায়। তারা নির্বাচনেও হেরে যায়। তাদের ঘরে বিজয় আসা কঠিন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে দেশ-বিদেশে বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করে তোফায়ের আহমেদ ছাত্রলীগ নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ার ও তার আদর্শে জীবন গড়ার পরামর্শ দেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/07-01-2016/মইনুল হোসেন

Tags: