muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

হাইটেক ও সফটওয়্যার টেকনোলোজি পার্ক বঙ্গবন্ধুর নামে করার সুপারিশ

Sangshad-Bhavan-2
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ গাজীপুরের কালিয়াকৈর হাইটেক ও যশোর সফটওয়্যার টেকনোলোজি পার্ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি ইমরান আহমদ বলেন, সদস্যদের দাবির প্রেক্ষিতে কালিয়াকৈর হাইটেক ও যশোর সফটওয়্যার টকেনোলোজি পার্ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণের সুপারিশ করেছে কমিটি। এছাড়া নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পগুলোর কাজ শেষ করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার তাগিদ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

বৈঠকে সিলেটের ইলেকট্রনিক্স সিটি প্রতিষ্ঠার বিষয়ে অলোচনা করা হয়। এসময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার ১৬২ একর জমিতে সিলেট ইলেকট্রনিক্স সিটি প্রতিষ্ঠার জন্য আইসিটি বিভাগ প্রকল্প গ্রহন করেছে। ওই প্রকল্পে ১৮০ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন প্রক্রিয়াধীন। এরই মধ্যে ওই প্রকল্পে প্রায় ৭ কোটি টাকার কাজ শেষ হয়েছে। ট্রেনিং সেন্টার, আইসিটি পার্ক এবং সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) মাধ্যমে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক কাজসহ প্রকল্পটিতে তিন ধরনের সুবিধা থাকবে।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সাফল্য এবং ভবিষ্যৎ কর্মপরিল্পনার উপর বাংলা এবং ইংরেজী ভাষায় পৃথকভাবে প্রকাশনা তৈরির বিষয়ে সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শরীফ আহমেদ, কাজী ফিরোজ রশীদ এবং হোসনে আরা লুৎফা ডালিয়া এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Tags: