জাতীয় - জানুয়ারি ১৬, ২০১৬

ব্যাংক ও ডিসিসি কর্মকর্তাকে নির্যাতন মানবাধিকার লঙ্ঘন : ড. মিজানুর রহমান

dr. mijanur-rahman
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা রাব্বী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসির কর্মকর্তা বিকাশকে নির্যাতন মানবাধিকার লঙ্ঘন বলে জানিয়েছেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।

দুই কর্মকর্তাকে নির্যাতনের ঘটনা পুলিশের ঔদ্ধত্যপূর্ণ আচরণ বলেও মনে করেন তিনি। আজ শনিবার সকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মকর্তা বিকাশ চন্দ্র দাশকে দেখতে গিয়ে তিনি এ কথা বলেন। এ সময় তিনি বিকাশ চন্দ্রের স্বাস্থ্যের খোঁজখবর নেন। পুলিশ বাহিনীর কিছু সদস্যের মধ্যে অপরাধ করে যে দায়মুক্তির প্রবণতা দেখা দিয়েছে তা বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন মানবাধিকার কমিশন চেয়ারম্যান।

উল্লেখ্য, শুক্রবার রাতে দায়িত্ব পালনকালে যাত্রাবাড়ীর মিরহাজারীবাগ এলাকার খালপাড় মোড়ে ডিসিসির ওই কর্মকর্তাকে পেটায় পুলিশ। গুরুতর আহত অবস্থায় সিটি করপোরেশনের ওই কর্মকর্তাকে প্রথমে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। পরে অবস্থার উন্নতি না হওয়ায় বিকালে তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়।

নির্যাতনের এ ঘটনায় অতিরিক্ত ডিআইজির নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দপ্তর। এর আগে গত ৯ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতনের অভিযোগ ওঠে পুলিশের উপপরিদর্শক মাসুদ শিকদারের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


আরও পড়ুন

৩ Comments

Comments are closed.