জাতীয় - জানুয়ারি ১৮, ২০১৬

গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান : এশিয়ান টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে স্পিকার

speakerharunsharmin

রুমন চক্রবর্তী (স্টাফ রিপোর্টার)

বর্ণাঢ্য কর্মসূচির মধ্যে দিয়ে এশিয়ান টিভির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিনব্যাপী এই অনুষ্ঠান উদ্বোধনকালে জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী গণতন্ত্রকে সুসংহত করতে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।

আজ সোমবার সকালে জাতীয় সংসদ ভবনের এলডি হল চত্বরে স্পিকার শিরীন শারমিন কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন চিফ হুইপ আ স ম ফিরোজ ও এশিয়ান টিভির চেয়ারম্যান মো. হারুনার রশিদ। এ সময় সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী ও সাবিনা আক্তার তুহিনসহ এশিয়ান টিভির উচ্চ পদস্থ কর্মকর্তা এবং শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার আরো বলেন, গণমাধ্যম একটি বিকাশমান খাত। জনমত গঠনে এ খাতের  ভূমিকা অপরিসীম। তাই জনমত গঠন এবং গণতান্ত্রিক চর্চা সমুন্নত রাখতে গণমাধ্যমকর্মীদের কাজ করতে হবে। অবাধ তথ্য প্রবাহের এ যুগে সাধারণ জনগনের কথা তুলে ধরে, সকল শ্রেণি ও পেশার মানুষকে সাথে নিয়ে এবং গণতন্ত্রকে সমুন্নত রেখে এশিয়ান টিভি তার মর্যাদা অক্ষুন্ন রেখে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্পিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান কিছুটা সময় উপভোগ করেন। এ ছাড়াও সারাদিনই রাজনৈতিক দলের নেতাকর্মী, গণমাধ্যমকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পদাচারণায় মুখর ছিলো অনুষ্ঠানস্থল।

তা ছাড়াও অনুষ্ঠানে পিঠা-পুলি বিভিন্ন ধরনের খাবার পরিবেশন করা হয়। আর দেশের খ্যাতনামা শিল্পীরা অনুষ্ঠান পরিবেশন করেন।

মুক্তিযদ্ধার কন্ঠ ডটকম/১৮-০১-২০১৬ইং/মইনুল হোসেন


আরও পড়ুন