জাতীয় - জানুয়ারি ১৮, ২০১৬

দেশে আরো বিনিয়োগ করার জন্য কোরিয়ার প্রতি রাষ্ট্রপতির আহ্বান

abdul hamid
মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশে আরো বেশী কোরীয় বিনিয়োগ কামনা করে বলেছেন, সরকার বিদেশী বিনিয়োগকারীদের জন্য আকর্ষণীয় সুযোগ-সুবিধা দিচ্ছে।

কোরিয়ার ন্যাশনাল এ্যাসেম্বলীর ডেপুটি স্পিকার জিয়ং কাব উন আজ এখানে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি কথা বলেন।
কোরিয়াকে বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে উল্লেখ করে আবদুল হামিদ বাংলাদেশ থেকে পণ্য আমদানি বৃদ্ধি করার জন্য কোরিয়ার প্রতি আহ্বান জানান। তিনি বলেন, কোরিয়া বাংলাদেশ থেকে আরো পাট ও পাটজাত পণ্য, তৈরী পোশাক ও সিরামিক আমদানি করতে পারে।
তিনি বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে সরকারি-বেসরকারি ও জনগণের প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ে সফর বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।
জিয়ং কাব উন ৬ শতাংশের বেশী প্রবৃদ্ধি হার বজায় রাখার জন্য বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এটি অবশ্যই দেশের জন্য একটি উল্লেখযোগ্য সাফল্য। তিনি কোরিয়ায় কর্মরত বাংলাদেশীদের প্রশংসা করে বলেন, তারা উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে।
বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর গুরুত্ব আরোপ করে জিয়ং কাব উন বলেন, উভয় দেশ বিশেষ করে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে চমৎকার সম্পর্কের সুফল ভোগ করছে।
তিনি আরো বলেন, বাংলাদেশে বিনিয়োগকারী কোরীয় উদ্যোক্তারা এখানে খুশী মনে ব্যবসা করছেন।
জিয়ং কাব উন বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে কোরিয়ার প্রতি বাংলাদেশ সরকারের সমর্থন ও সহযোগিতা দেয়ার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।


আরও পড়ুন