জাতীয় - জানুয়ারি ১৮, ২০১৬

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে নৌ ও বিমান বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

hamid-biman-nou-prodhan-2016
মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

নৌবাহিনী প্রধান এডমিরাল এম ফরিদ হাবিব এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি পদোন্নতি এবং র‌্যাংক আপগ্রেড হওয়ায় নৌবাহিনী প্রধান ও বিমান বাহিনী প্রধানকে অভিনন্দন জানান।
নৌবাহিনী প্রধানের র‌্যাংক ভাইস এডমিরাল থেকে এডমিরাল এবং বিমান বাহিনী প্রধানের র‌্যাংক এয়ার মার্শাল থেকে এয়ার চীফ মার্শাল করা হয়েছে। গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাঁর কার্যালয়ে নৌবাহিনী প্রধান এম ফরিদ হাবিব এবং বিমান বাহিনী প্রধান আবু এসরারকে তাদের নতুন র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়া হয়।
রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, তাদের এই পদোন্নতি লাভের ফলে র‌্যাংকগুলো অন্যান্য দেশের বাহিনীর সমপর্যায়ে এসেছে এবং তাদের দায়িত্ব সাবলীল ও যথাযথভাবে পালন করার ক্ষেত্রে সহায়ক হবে।
তিনি আরো বলেন, এই আপগ্রেডের পর সশস্ত্র বাহিনীর দায়িত্ব আরো বৃদ্ধি পেয়েছে।
এডমিরাল এম ফরিদ হাবিব এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার র‌্যাংক আপগ্রেডের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দায়িত্ব পালনে তাঁর সহযোগিতা কামনা করেন।
এর আগে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল এর ভাইস চ্যান্সেলর (বিইউপি) মেজর জেনারেল শেখ মামুন খালেদ বঙ্গবভনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
বিইউপি ভিসি আগামী ২১ জানুয়ারি ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হবার পর খুব স্বল্প সময়ে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কোর্স চালু হওয়ায় এবং শিক্ষার মান নিশ্চিত করে সময়মতো কোর্স সম্পন্ন করায় সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।


আরও পড়ুন