জাতীয় - জানুয়ারি ১৮, ২০১৬

সন্ত্রাস ও জঙ্গীবাদ নিয়ে পুলিশ যে কাজ করছে তা বিশ্বের বড় বড় রাষ্ট্রগুলোও করতে পারেনি

IGP

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- সন্ত্রাস ও জঙ্গীবাদ নিয়ে বাংলাদেশের পুলিশ যে কাজ করছে তা বিশ্বের বড় বড় রাষ্ট্রগুলোও করতে পারেনি বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

গতকাল রোববার বিকেলে মৌলভীবাজার  জেলা পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ২০১৬ এর পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি এই মন্তব্য করেন।

শহীদুল হক  বলেন, ‘গত সাত বছর থেকে পুলিশ সন্ত্রাস, জঙ্গিবাদ এবং রাজনৈতিক আন্দোলনের নামে সাধারণ মানুষ ও পুলিশ হত্যাসহ জ্বালাও পোড়াও নিয়ন্ত্রণে এনেছে। এমন কোন চ্যালেঞ্জ নেই যা পুলিশ সাহসের সাথে মোকাবেলা করেনি।’

সংবাদ মাধ্যমের সমালোচনা করে আইজিপি বলেন, যে পুলিশের সাফল্যগুলো মিডিয়ায় স্থান পায় না। তিনি বলেন, ‘পুলিশ বাহিনীর কোনও সদস্য যদি কোনও অপরাধ করে তাহলে পুরো মিডিয়া পুলিশ বাহিনীর বিরুদ্ধে নেমে যান। আপনারা এ সমস্ত ঘটনার বিরুদ্ধে না নামলেও এদের বিরুদ্ধে পুলিশ বিভাগীয় আইনী প্রদক্ষেপ  নিয়ে যাচ্ছে।’

সম্প্রতি পুলিশ বাহিনী নিয়ে সুশীল সমাজের নানা মন্তব্যের জবাবে তিনি বলেন, নৈতিকতাস্খলন হয় এমন পুলিশের সদস্যের দায়-দায়িত্ব পুরো পুলিশ বাহিনী নেবে না।

শহীদুল হক বলেন পুলিশের কোনও সদস্য অপরাধ করে পার পেয়ে গেছে এরকম কোনও নজির কেউ দিতে পারবেন না। অপরাধী পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় শাস্তি হয় এবং দেশের প্রচলিত আইনেও শাস্তি হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী (পুনাক) বেগম শামসুন্নাহার রহমান। অনুষ্ঠানে জেলার গণ্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/18-01-2016/মইনুল হোসেন


আরও পড়ুন