muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

বিএনপিকে মির্জা ফকরুল রাজনৈতিকভাবে দেউলিয়া করে দিয়েছে : হানিফ

hanif

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

বিএনপির বিরুদ্ধে রাজনৈতিক দেউলিয়াপনার অভিযোগ উত্থাপন করে কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ বলেন, ওই দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর সাবেক প্রধান বিচারপতি খায়রুল হককে গ্রেপ্তার করার দাবি জানিয়ে দল হিসেবে বিএনপিকেই রাজনৈতিকভাবে দেউলিয়া করে দিয়েছে।

দলের নানা-স্তরের নেতারাও এখন বিভিন্ন সময় অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে যাচ্ছে। আজ শুক্রবার জুম্মার নামাজের আগে কুষ্টিয়া শহরে তার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, ইতিমধ্যে উচ্চতর আদালতের রায় প্রমাণ করেছে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণ অবৈধ ছিল। তিনি আরো বলেন, জিয়াউর রহমানের ক্ষমতা দখল ও দল গঠন দুটিই অবৈধ এবং সে-বিবেচনায় বিএনপি অবৈধ দল হিসেবে পরিগণিত হতে পারে।

বিচারপতি খায়রুল হক অবসরে যাওয়ার আগেই এই রায় দেন উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, বিচারপতিদের অবসরে যাওয়ার পর রায় দেওয়ার ট্র্যাডিশনটা খুব যুক্তিযুক্ত নয় বলেই হয়তোবা প্রধান বিচারপতি এই মন্তব্য করেছেন। তার মানে বিচারপতি খায়রুল হকের দেওয়া রায়টা অযৌক্তিক তা প্রধান বিচারপতি বলেননি।

হানিফ বলেন, বিএনপি যদি মনে করে তারা এ সুযোগ নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে ধুম্রজাল তেরির চেষ্টা করবে তাতে কোন লাভ হবে না।

সিংঙ্গাপুর থেকে শ্রমিক ফেরত পাঠানো সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিংঙ্গাপুর সরকার যে ২৬ জনকে ফেরৎ পাঠিয়েছে, তারা বাংলাদেশ সরকারের নজর দারিতে রয়েছে। এই ২৬ জন বাংলাদেশিকে ফেরত পাঠানোর প্রায় এক মাস পরে সিঙ্গাপুর সরকার প্রতিবেদনটি পাঠান। এদের বিষয় সরকার তদন্ত করছে, তদন্ত তাদের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মতবিনিময়কালে আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলীসহ আওয়মী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Tags: