muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরলেন নাসির

nasir hushiyar

কয়দিন আগেই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের বাইরে ছিলেন তিনি। সেই নাসির হোসেনকে রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বুধবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দলটি প্রকাশ করে। নাসির ছাড়াও এই দলে ফিরেছেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

এর বাইরে দলে রাখা হয়েছে বাঁ-হাতি পেসার আবু হায়দার রনিকে। বিপিএলে অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে গত জানুয়ারিতে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পান তিনি। চার ম্যাচের দুটিতে একাদশেও ছিলেন তিনি। দুই ম্যাচ থেকে তিনি নিয়েছেন তিন উইকেট। তারই ধারাবাহিকতায় এবার তাঁকে নেওয়া হয়েছে আগামী মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে।

তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসানকেও এই দলে রাখা হয়েছে। তিনিও বিপিএলে দারুণ খেলে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দলে জায়গা করে নেন। সেই পথ ধরে এবার তিনি বিশ্বকাপেরও দলে।

এদিকে মিঠুন প্রায় দেড় বছর পর দলে ফিরেছেন। ২০১‌৪ সালে আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

ঘরের মাঠে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের সাত ক্রিকেটার এবার দলেই নেই। অবশ্য ২৭ জনের প্রাথমিক একাদশেও ছিলেন না, এনামুল হক বিজয়, শামসুর রহমান, আব্দুর রাজ্জাক, সোহাগ গাজী, ফরহাদ রেজা, মুমিনুল হক ও রুবেল হোসেন।

বাংলাদেশ  দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি ও আবু হায়দার রনি।

অপেক্ষমান : ইমরুল কায়েস, কামরুল ইসলাম রাব্বি, মুক্তার আলী ও শুভাগত হোম চৌধুরী।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/03-02-2016/মইনুল হোসেন

Tags: