muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সাকিবে জিতল করাচি, আমিরের হ্যাটট্রিক

sakib pপ্রথম ম্যাচেই বল ঘুরিয়ে এক উইকেট, ব্যাট হাতে ৩৫ বলে ৫১। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের অলরাউন্ড পারফমেন্সে বড় জয় পেয়েছে করাচি কিংস।

শুক্রবার রাতে দুবাইতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এই ম্যাচ হয়। এতে ওয়ানডে অধিনায়ক আজহার আলীর লাহোর কালান্দার্সকে ২৫ বল হাতে রেখে ৭ উইকেটে হারার শোয়েব মালিকের করাচি কিংস।

টস জিতে লাহোরকে ব্যাটে পাঠায় করাচি। ৯ উইকেটে তারা করে ১২৫। ক্রিস গেইল মাত্র ৬ রানে আউট হন। লাহোরের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন মোহাম্মদ রিজওয়ান। এছাড়া শোয়েব মাকসুদ ২২ ও অধিনায়ক আজহার ১৮ রান করেন।

করাচির পেসার মোহাম্মদ আমির ১৯তম ওভারে ডুয়েন ব্রাভো, জোহায়েব খান ও কেভিন কুপারকে ফিরিয়ে পিএসএলে প্রথম হ্যাটট্রিক করার গৌরব অর্জন করেন।

এদিন করাচির হয়ে চার ওভারে ২৬ রানে এক উইকেট নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তবে, ব্যাট হাতে পুষিয়ে দিয়েছেন তিনি। চার রানে ২ উইকেট হারানোর পর লিন্ডন সিমন্সকে নিয়ে তিনি ১০৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন।

৫১ রানের ইনিংসে সাকিব সমান তিনটি করে চার-ছক্কা মেরেছেন। আর সিমন্স শেষ পর্যন্ত ৪৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬২ রানে এবং অধিনায়ক শোয়েব মালিক ১২ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

পাকিস্তানের সবচেয়ে ব্যয়বহুল টি-২০ ক্রিকেট আসরে এবার বাংলাদেশ থেকে সাকিব, মুশফিক ও তামিম ইকবাল অংশ নিচ্ছেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/05-02-2016/মইনুল হোসেন

Tags: