muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

কোনো অপশক্তিই ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না

benjir ahmed rab
মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ বলেছেন, বাঙালি জাতি ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তিই ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

তিনি বলেন, কোন অশুভ শক্তিকে বাংলার মাটিতে মাথা গোঁজার ঠাই দেবে না দেশের সাধারণ মানুষ।
তিনি আজ বিকেলে সিলেটে ‘প্রবাসীদের অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে প্রশাসনের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারের দ্বিতীয় অধিবেশনে বক্তৃতাকালে এ কথা বলেন।
‘হিউম্যান রাইট্স এন্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি)-এর উদ্যোগে প্রথমবারেরর মত সিলেটে প্রবাসীদের অধিকার বিষয়ক এই আর্ন্তজাতিক সেমিনার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন পুলিশের মহা-পরিদর্শক(আইজিপি) একেএম শহিদুল হক।
দ্বিতীয় অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন হিউম্যান রাইটস এন্ড পীস ফর বাংলাদেশ (এইচআরপিবি)-এর প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরশেদ।
অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের ডিআইজি মো. মিজানুর রহমান ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট একেএম শমিউল আলম। এই সেশনে সভাপতিত্ব করেন এইচআরপিবি, সিলেট শাখার সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই কাইয়ুম। সঞ্চালনায় ছিলেন এইচআরপিবি সিলেট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিন।
র‌্যাব ডিজি বলেন,আমরা বাঙালি, বৃটিশ বিরোধী আন্দোলনসহ সকল শোষণ-বঞ্চনার বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে আমাদের রয়েছে গৌরবোজ্জল ইতিহাস।
বেনজির আহমেদ আরও বলেন, প্রবাসীদের উপার্জিত অর্থে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা আরো গতিশীল হচ্ছে। দেশের উন্নয়ন তরান্বিত হচ্ছে। দেশে ফিরে তারা বিভিন্ন সমস্যার সম্মুখিন হচ্ছেন। আমরা তাদের মলিন মুখ দেখতে চাই না। প্রবাসীদের প্রয়োজনে আমরা সাধ্যের চেয়েও বেশি সহযোগিতার হাত বাড়ানোর চেষ্টা করবো।
দেশ অর্থনৈতিকভাবে মুক্ত হলে আমরা সামাজিক মূল্যবোধ ও সাংস্কৃতিক মুক্তি পাবো জানিয়ে তিনি বলেন, আমাদের ভাষা, সংস্কৃতি, শারিরিক গঠন ও মূল্যবোধ সবকিছুতে মিল রয়েছে। লুঙ্গি পরে লাঠি হাতে পাকিস্তানি শোষণের বিরুদ্ধে ৯ মাস যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। এই চেতনায় আমরা আমাদের সকল সমস্যা মোকাবিলা করতে পারবো এবং সামনে আরো বড় বড় হিমালয় অতিক্রম করবে পারবো।
তিনি বলেন, প্রবাসীদের সমস্যা শুধু তাদের নয়, বাংলার ১৬ কোটি মানুষের সমস্যা। এসব সমস্যা সমাধানে সকলকে কাজ করতে হবে।

Tags: