muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

পাকিস্তানে গ্যাস বহনকারী ট্যাংকার-গাড়ির সংঘর্ষ : ৬ শিশুসহ নিহত ৯

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

পাকিস্তানে একটি প্রাইভেট কারের সঙ্গে পেট্রোলিয়াম গ্যাস বহনকারী ট্যাংকারের সংঘর্ষে ছয় শিশুসহ নয়জন নিহত হয়েছে। প্রাইভেট কারটি ট্যাংকারে ধাক্কা দিলে ট্যাংকার বিস্ফোরিত হয়ে আগুন ছড়িয়ে পড়ে।

 

এ সময় একই রাস্তা দিয়ে যাওয়া একটি যন্ত্রচালিত রিকশায় আগুন ধরে যায়। এই রিকশায় ১০ শিশু শিক্ষার্থী ছিল, যাদের মধ্যে আগুনে পুড়ে ১০ জন নিহত হয়েছে। এ ছাড়া ট্যাংকারের আগুন আশপাশের দোকানে এবং গাড়িতে ছড়িয়ে পড়ে এবং তাতে দগ্ধ হয়ে অন্য তিনজন নিহত হয়।

 

ডন অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

 

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নানকানা সাহিব জেলায় এই দুর্ঘটনা ঘটে। পুলিশের একজন সাব-ইন্সপেক্টর ও একজন কন্সটেবল প্রাইভেট কারে করে শেখুপুরা জেলার প্রধান শহর মানাওয়ালায় যাওয়ার পথে তাদের কারটি পেট্রোলিয়াম গ্যাস বহনকারী ট্যাংকারের সঙ্গে ধাক্কা খায়। এতে ট্যাংকারটি প্রচ- শব্দে বিস্ফোরিত হয় এবং চারদিকে আগুন ছড়িয়ে পড়ে।

 

এই দুর্ঘটনায় আহত হয়েছে ১৭ জন। যাদের মধ্যে আশঙ্কাজনক পাঁচজনকে শেখুপুরা সদর হাসপাতালে নেওয়া হয়েছে। ১৩ জনকে ফয়সালাবাদে একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আর যারা নিহত হয়েছে, তারা পুড়ে অঙ্গার হয়ে গেছে।

 

ট্যাংকারের ছড়িয়ে পড়া আগুন আশপাশের দোকানে লেগে যায়। বেশ কয়েকজন পথচারীও আগুনে দগ্ধ হয়। এই ঘটনায় একটি মামলা হয়েছে।

 

পাকিস্তানের মধ্য ও উত্তরাঞ্চলে এ সময় প্রচ- কুয়াশা পড়ে। কুয়াশার কারণে প্রতিবছর সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। ধারণা করা হচ্ছে, বুধবারের এই দুর্ঘটনা ঘন কুয়াশার কারণে হয়েছে। তবে বেহাল রাস্তা, লক্কড়ঝক্কড় গাড়ি এবং নিয়ন্ত্রণহীন গাড়ি চালানোর কারণেও ঘন ঘন দুর্ঘটনা ঘটে পাকিস্তানে। শুধু ২০১৩ সালে সড়ক দুর্ঘটনায় দেশটির ৪ হাজার ৬০০ লোক প্রাণ হারায়।

 

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১০-০২-২০১৬ইং/ অর্থ

Tags: