muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সাকিবদের হারিয়ে তামিমের দলের নাটকীয় জয়

বল হাতে কিছু করতে পারেননি। ব্যাট হাতেও ব্যর্থ সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের ব্যর্থতার দিনে তাঁর দল করাচি কিংসও পরাজিত। বৃহস্পতিবার পিএসএল বা পাকিস্তান সুপার লিগে সাকিবের দলকে নাটকীয়ভাবে তিন রানে হারিয়েছে তামিম ইকবালের পেশোয়ার জালমি।

শারজা ক্রিকেট স্টেডিয়ামে ১৮৩ রানের কঠিন লক্ষ্যে ব্যাট করতে নামা করাচির শুরুটা খারাপ হয়নি। তবে লেন্ডল সিমন্স ও নোমান আনওয়ারের ২৬ রানের উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা।

চার বল টিকে থাকা সাকিব করেছেন মাত্র এক রান। পেশোয়ারের অধিনায়ক শহীদ আফ্রিদির বলে মারতে গিয়ে শর্ট থার্ডম্যানে ক্যাচ দিয়েছেন বাংলাদেশের সবচেয়ে বড় তারকা ক্রিকেটার।

তিন নম্বরে নামা জেমস ভিন্সের ২৮ বলে ৪৪ রানের আক্রমণাত্মক ইনিংসের পরও ১০৯ রানে ছয় উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে যায় করাচি। তবে রবি বোপারা আর সোহেল তানভীরের ব্যাটে ঘুরে দাঁড়ায় শোয়েব মালিকের দল।

শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ৪৬ রান। অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার শন টেইটের করা ১৮তম ওভারে ২৬ রান তুলে নিয়ে খেলা দারুণ জমিয়ে তোলেন বোপারা-তানভীর। ওয়াহাব রিয়াজের করা ১৯তম ওভারে আসে ৯ রান। তবে সেই ওভারের শেষ বলে তানভীরকে বোল্ড করে পেশোয়ারকে স্বস্তি এনে দেন ওয়াহাব। ১৭ বলে ২৩ রান করা তানভীর মাত্র ২৭ বলে ৬১ রানের জুটি গড়েছেন বোপারার সঙ্গে।

শেষ ওভারে ১৩ রানের প্রয়োজনীয়তার সামনে দাঁড়িয়ে ছিল করাচি। ড্যারেন স্যামির প্রথম বলে ছক্কা মারার পর দ্বিতীয় বলে দুই রান নেন বোপারা। কিন্তু তৃতীয় বলে ক্যাচ দিয়ে বসেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার। ৩৩ বলে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলা বোপারার বিদায়ের পর করাচি আর পারেনি। ৯ উইকেটে ১৭৯ রানে থেমে গেছে তাদের ইনিংস।

এর আগে মোহাম্মদ হাফিজ (৫৯), তামিম (৩৭) ও কামরান আকমলের (৩০) তিনটি আক্রমণাত্মক ইনিংস চার উইকেটে ১৮২ রানের বড় সংগ্রহ এনে দিয়েছিল পেশোয়ার জালমিকে। দুই ওভার বল করে ২৬ রান দিয়ে কোনো উইকেট পাননি সাকিব।

Tags: