muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

‘আমাদের গার্মেন্টস শিল্পের মার্কেট হাতছাড়া করেছেন সাংবাদিকরা’

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- জাতীয় সংসদের ডেপুটি স্পিকার স্পিকার ফজলে রাব্বি মিয়া সাংবাদিকদের বলেছেন, ‘রানা প্লাজার খবর প্রচার করার কারণে আমরা কী ক্ষতিগ্রস্ত হয়েছি তা জানেন। আপনারা আমাদের ব্যবসা হাতছাড়া করলেন। আমাদের গার্মেন্টস শিল্পের মার্কেট দখল করে নিয়ে গেছে ভারত, শ্রীলংঙ্কা, থাইল্যান্ড ও চীন।’

আজ শনিবার দুপুরে ডেইলি স্টার ভবনে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রানা প্লাজা ধসের পর বাংলাদেশের গণমাধ্যমের ভূমিকা ও টুইন টাওয়ারে হামলার পর সিএনএন ও আল-জাজিরার মতো গণমাধ্যমের ভূমিকার তুলনা করে তিনি বলেন, ‘আপনারা শুধু লেখেন সরকারের সময় রানা প্লাজ ধস হয়েছে। টেলিভিশন প্রতি এক মিনিট পর পর দেখিয়েছে রানা প্লাজা ধসের খবর। কিন্তু ১/১১ এর সময় আমেরিকার টুইন টাওয়ার ধ্বংসের পরে সিএনএন, আল জাজিরা কত সেকেন্ড প্রচার করেছিল?

সাংবাদিকদের উদ্দেশে ফজলে রাব্বী আরো বলেন, ২০১৪ সালে এবং ২০১৫ সালের প্রথম তিন মাসে দেশের কী পরিমাণ ক্ষতি হয়েছে তা আপনারা লিখুন। কারা, কেন এই ক্ষতি করেছেন আপনারা লিখতে পারেন না?

‘স্থানীয় সরকারের সকল স্তরে ও জাতীয় সংসদে প্রতিবন্ধিদের প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ ভিজ্যুয়াল ইম্পেয়ার্ড সোসাইটি (ভিপস)। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আবুল কালাম ও কবি কাজী রোজী।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/13-02/2016/মইনুল হোসেন

Tags: