muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

হিন্দু ধর্মাবলম্বী সকলকে সরস্বতী পূজা উপলক্ষে রাষ্ট্রপতির শুভেচ্ছা

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান বিদ্যাদেবী শ্রী শ্রী সরস্বতী পূজা উপলক্ষে দেশের হিন্দু ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি এ উপলক্ষে এক বাণীতে বলেন, সরস্বতী পূজা বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয় একটি ধর্মীয় উৎসব। ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে এই উৎসবে সাধারণ জনগণের অংশগ্রহণ এ দেশের অসাম্প্রদায়িক চেতনায় ও ঐতিহ্যে ভিন্ন মাত্রা যোগ করেছে। জ্ঞানচর্চার ক্ষেত্রে বাণী অর্চনার এই আবহ অমøান হোক। জ্ঞানের সাধনায় ব্রতী হয়ে অজ্ঞানতার অন্ধকার, কূপম-ূকতা আর অকল্যাণকর যে কোন বাধা অতিক্রম করে একটি উন্নত সমাজ গঠনে এ দেশের আপামর জনগণ এগিয়ে আসবে- এটাই সকলের প্রত্যাশা।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমান কাল থেকে এ দেশের মানুষ পারস্পরিক ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ।
তিনি আশা প্রকাশ করেন, দেশে বিদ্যমান সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে আরও সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। আমার দৃঢ় বিশ্বাস সকল সম্প্রদায়ের সম্মিলিত প্রচেষ্টায় সুষম উন্নয়নের মাধ্যমে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে সক্ষম হবো।
রাষ্ট্রপতি সরস্বতী পূজা উৎসবের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন।

Tags: