muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বিচারপতি শামসুদ্দিনের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞার রিট খারিজ করে দিয়েছে হাইকোট

--------------------------

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- সুপ্রিমকোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর দেয়া বিচার বিভাগ সংক্রান্ত বক্তব্য প্রকাশের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আনা একটি রিট পিটিশন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ রিটটি উত্থাপিত হয়নি মর্মে আজ বুধবার খারিজ করে দেয়।

গত সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিমকোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী এ রিট আবেদন দায়ের করেন।

আদালতে রিট আবেদনকারী পক্ষে আজ শুনানি করেন আইনজীবী সাইদুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।
সহকারী এটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস সাংবাদিকদের বলেন, রিট আবেদনটি উপস্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছে আদালত।

রিট আবেদনে তথ্য সচিব, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি অথরিটির (বিটিআরসি) চেয়ারম্যান, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালককে রেসপনডেন্ট করা হয়।

রিট পিটিশনার জুলফিকার আলী সাংবাদিকদের বলেন, বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী বিভিন্ন মিডিয়ায় বিচার বিভাগ এবং প্রধান বিচারপতিকে নিয়ে বিভিন্ন ‘আপত্তিকর, কটূক্তিমূলক ও মানহানিকর’ বক্তব্য দিচ্ছেন দাবী করে বলে তা প্রকাশ বন্ধে এ রিট আবেদন করা হয়। জনমনে বিভ্রান্তি এড়াতে জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ অনুযায়ী বিচারপতি শামসুদ্দিনের বক্তব্য প্রকাশ ও প্রচার বন্ধ চাওয়া হয়েছিল।
মুক্তিযোদ্বার কন্ঠ ডটকম/24-02-2016/মইনুল হোসেন

Tags: